ধর্ম যার যার, উৎসব সবার: ভারতীয় রাষ্ট্রদূত

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৪২

শারদীয় দুর্গা পূজা সব ধর্মের মানুষের উৎসব উল্লেখ করে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত হর্ষ বর্ধণ শ্রিংলা বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার।

মঙ্গলবার দুপুরে বাগেরহাট সদর উপজেলার খানপুর ইউনিয়নের হাকিমপুর গ্রামে দুর্গাপূজার মহাষষ্ঠির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত এ কথা বলেন।

হর্ষ বর্ধণ শ্রিংলা বলেছেন, বাংলাদেশে বিভিন্ন সম্প্রদায়ের মানুষ বসবাস করে। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের নয়, এটা সব সম্প্রদায়ের মানুষের উৎসব। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। ধর্ম যার যার, উৎসব সবার। শেখ হাসিনার সরকার এই উৎসবকে গুরুত্ব দিয়ে থাকেন।

তিনি আরও বলেন, বাংলাদেশে এটা আমার দ্বিতীয় উৎসব। তবে ঢাকার বাইরে কোন দুর্গা উৎসবে আসা এটাই আমার প্রথম। বাগেরহাটে সিকদার বাড়ির দুর্গা উৎসবে আসতে পেরে আমি আনন্দিত। শারদীয় দুর্গাপূজা ভারতে হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। ভারতের মত বাংলাদেশেও শান্তিপূর্ণভাবে পূজা উৎযাপিত হতে দেখে আমি খুশি। এই উৎসব বাংলাদেশেও বড় উৎসব।

বাগেরহাট-২ আসনের সাংসদ অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাংসদ ইলিয়াস উদ্দিন মোল্লা, বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ^াস, পুলিশ সুপার পংকজ চন্দ্র মন্ডল, ভারতীয় দূতাবাসের প্রথম সচিব রাজেশ উকে, বাগেরহাট জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমিত রায়সহ প্রশাসনে ঊর্দ্ধতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে দুপুরে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে ভারতীয় রাষ্ট্রদূত হাকিমপুর গ্রামে আসেন। সন্ধ্যার আগেই তার ঢাকায় ফেরার কথা রয়েছে।

উল্লেখ্য, এ বছর ব্যক্তি উদ্যোগে করা বাগেরহাটের শিকদার বাড়িতে ৬৫১টি প্রতিমা নিয়ে দেশের সবচেয়ে শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের লাঠির আঘাতে একজনের মৃত্যু

৫০০ কোটি টাকা হাতানোর চেষ্টা প্রতারক চক্রের, এনএসআই ও পুলিশের যৌথ অভিযানে গ্রেপ্তার ৯

বিল বকেয়ায় সংযোগ বিচ্ছিন্ন, অবৈধ বিদ্যুতে চলছে ইউপি কার্যালয়

কেজি দরে অপরিপক্ব তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

এই বিভাগের সব খবর

শিরোনাম :