এবার সিআইডির অতিরিক্ত ডিআইজির জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ২১:৩৮ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ২০:০৭
ফাইল ছবি

ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের উল্টো পথে গাড়ি চালানো বন্ধের অভিযানে এবার সিআইডির অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার এক কর্মকর্তার জরিমানা হয়েছে। উল্টো পথে গাড়ি চালানোর অভিযোগে ৪০০ টাকা জরিমানা হয় তার।

আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বিজয় সরণি এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৫০টি যানবাহনকে জরিমানা করা হয়, যার মধ্যে ৪৭টি ছিল মোটরসাইকেল।

এর আগে গত রবিবার ও গতকাল সোমবার রাজধানীর হেয়ার রোড ও বাংলা মোটরে পরিচালিত অভিযানের সময় উল্টো পথে চলাচলের অভিযোগ প্রতিমন্ত্রী, সচিব, বিচারক, সাংবাদিকসহ  অনেকের জরিমানা হয়।

আজকের অভিযান সম্পর্কে ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের একটি সূত্র জানায়, মঙ্গলবার সন্ধ্যায় তেজগাঁও ফ্লাইওভারের সড়কে উল্টো দিক দিয়ে বিজয় সরণি গোলচত্বরে প্রবেশমুখে আটকে যায় ঢাকা-মেট্রো-চ-১৪-২০৮৫ নম্বরের একটি পাজেরো গাড়ি। পরে জানা যায়, ওই গাড়িটির মধ্যে রয়েছেন সিআইডির এক অতিরিক্ত ডিআইজি। পরে ট্রাফিক পুলিশের কড়াকড়ির কারণে তিনি ৪০০ টাকা জরিমানা দিয়ে সঠিক পথে ফিরে যেতে বাধ্য হন। তবে এই পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ করেননি। 

ডিএমপির ট্রাফিক পুলিশের সূত্র জানায়, মঙ্গলবার বিকাল পাঁচটা থেকে শুরু হওয়া এ অভিযানে জরিমানা হওয়া ওই অতিরিক্ত ডিআইজি ছাড়াও আরো একটি প্রাইভেট কার, একটি জিপ গাড়ি এবং ৪৭টি মোটরসাইকেল ছিল। এগুলোর অধিকাংশ ছিল সাংবাদিক ও পুলিশের গাড়ি। 

মঙ্গলবার সন্ধ্যা পৌনে ছয়টার  দিকে অভিযানে অংশ নেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মোসলেহ উদ্দিন আহমেদ। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, সড়কে উল্টো পথে চলা শুধু বেআইনি নয়, অপরাধও বটে। এ ছাড়া উল্টো পথে চলায় সঠিক পথের পথচারী ও যানবাহনকে বিপাকে পড়তে হয়। ট্রাফিক শৃঙ্খলা ভেঙে যায়।

ঘটনার সত্যতা স্বীকার করে ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের পশ্চিম বিভাগের উপ কমিশনার লিটন কুমার রায় বলেন, ডিএমপিকে উল্টো পথে গাড়ি চলাচল মুক্ত করতে এ অভিযান অব্যাহত থাকবে। তিনি সবার সহযোগিতা চান। 

জরিমানা হওয়া সিআইডি পুলিশের ওই কর্মকর্তা প্রসঙ্গে জানতে চাইলে লিটন কুমার বলেন, ‘সেখানে শুধু আমরা নই সাংবাদিকরাও ছিল। কিন্তু কেউই তার নাম-পরিচয় সম্পর্কে বিস্তারিত জানতে পারেননি।’

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত