আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষা পেছাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ২০:৫৯
ফাইল ছবি

বাংলাদেশ বার কাউন্সিলে আইনজীবী তালিকাভুক্তির জন্য লিখিত পরীক্ষা এক সপ্তাহ পিছিয়ে আগামী ১৪ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। আজ মঙ্গলবার বাংলাদেশ বার কাউন্সিল থেকে দেয়া এক সংশোধিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। আগামী ৭ অক্টোবর এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। 

সংশোধিত এ প্রজ্ঞাপনে বলা হয়, গত ২৭ আগস্ট জারিকৃত নোটিশটি অনিবার্য কারণবশত সংশোধন করে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ বার কাউন্সিলের অ্যাডভোকেটশিপ তালিকাভুক্তির জন্য গত ২১ জুলাই অনুষ্ঠিত নৈর্ব্যত্তিক পরীক্ষায় যেসব পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন তাদের লিখিত পরীক্ষা আগামী ১৪ অক্টোবর দুপুর ২টা থেকে ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

গত ২১ জুলাই বাংলাদেশ বার কাউন্সিলে আইনজীবী তালিকাভুক্তির জন্য নৈর্ব্যত্তিক (প্রিলিমিনারি) পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই দিন রাতেই বার কাউন্সিলের ওয়েবসাইটে এ পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এ বছর ১১ হাজার ৮৪৬ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় কৃতকার্য হয়েছেন। এসব পরীক্ষার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করবেন। এবছর প্রায় ৩১ হাজার ৩৬৫ জন পরীক্ষার্থী প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির পরীক্ষা তিন ধাপে হয়ে থাকে। প্রথম ধাপে একজন শিক্ষার্থীকে প্রিলিমিনারি পরীক্ষা দিতে হয়। প্রিলিমিনারিতে যারা পাস করেন তারা লিখিত পরীক্ষায় অংশ নিতে পারেন। লিখিত পরীক্ষায় যারা পাস করবেন তারা মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারেন। এরপর আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এমএবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

চাকরির খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত