রোহিঙ্গা সংকট: সুইজারল্যান্ডের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ২১:৪২

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রোহিঙ্গাদেরকে স্বদেশ ভূমি রাখাইন রাজ্যে নিরাপদে প্রত্যাবাসন নিশ্চিত করার জন্য রোহিঙ্গা সংকট নিরসনে মিয়ানমার সরকারের প্রতি আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখতে সুইস সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার বিকালে বঙ্গভবনে বাংলাদেশে নবনিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হোলেন্সটেইন রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশকালে রাষ্ট্রপতি এই আহ্বান জানান।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন রাষ্ট্রপতির বক্তব্য উদ্ধৃত করে বলেন, তিনি (রাষ্ট্রপতি) রাষ্ট্রদূতকে বলেছেন, ‘বর্তমানে বাংলাদেশের জন্য রোহিঙ্গা ইস্যু একটি বড় সমস্যা। মিয়ানমারের রাখাইন রাজ্যে ব্যাপক সহিংসতার কারণে যে সকল রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে, তাদেরকে ফেরত নিতে মিয়ানমার সরকারকে চাপ দেয়ার জন্য আমি আপনার দেশের (সুইজারল্যান্ড) সহযোগিতা কামনা করছি।’

আবদুল হামিদ রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে তাকে তার দায়িত্ব পালনে সহযোগিতার আশ্বাস দেন এবং আশা প্রকাশ করে বলেন, তিনি (রাষ্ট্রদূত) আগামী দিনগুলোতে বাংলাদেশ ও সুইজারল্যান্ডের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক, বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে দৃঢ় ভূমিকা রাখবেন।

আবদুল হামিদ বাংলাদেশ ও সুইজারল্যান্ডের মধ্যে বর্তমানে বিরাজমান সম্পর্ককে ‘খুবই চমৎকার’ বলে উল্লেখ করে বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সুইস সরকার সার্বিক সহযোগিতা দিচ্ছে।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত