দেশে সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়ানো হচ্ছে: ভিক্ষু সংঘ

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ২৩:০৪

রোহিঙ্গা ইস্যুকে পুঁজি করে দেশের ভেতরে সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছে পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সংঘ। তারা এই প্রবণতা রোধ করার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছে।

মঙ্গলবার দুপুরে রাঙামাটি শহরের কাঠালতলি মৈত্রী বিহারে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভিক্ষু সংঘের সাধারণ সম্পাদক শীলপাল স্থবির।

সংবাদ সম্মেলনে বলা হয়, মিয়ানমার থেকে  আসা শরণার্থীদের নানা পরিচয়ে চিহ্নিত করে একটি মহল বাংলাদেশে অপরাজনীতি, সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়ানোর পাঁয়তারা করছে। তারা ধর্মীয় বিদ্বেষমূলক কাজ করার পাশাপাশি বিভিন্ন স্থানে বিচ্ছিন্নভাবে হিংসাত্মক কাজ করছে।

আগামী ৬ অক্টোবর থেকে বৌদ্ধধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব কঠিন চীবর দান শান্তিপূর্ণভাবে উদযাপন হতে পারে। বৌদ্ধ ভিক্ষুরা যেন নিরাপদে গমনাগমন করতে পারেন সে জন্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের কাছে দাবি সংগঠনটি।  

সংবাদ সম্মেলনে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য পার্বত্য ভিক্ষু সংঘের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০ হাজার টাকা দেওয়ার ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলন শেষে  রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রকাশ কান্তি চৌধুরীর কাছে চেকটি হস্তান্তর করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পার্বত্য ভিক্ষু সংঘের কেন্দ্রীয় সহসভাপতি বুদ্ধ দত্ত মহাস্থবির, রাঙামাটি পৌর শাখার সভাপতি শ্রদ্ধালংকার মহাস্থবির, সহসাধারণ সম্পাদক কন্ডিণ্য ভিক্ষু প্রমুখ।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত