খুলনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

খুলনা ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ২৩:২৯

খুলনা নগরীর টুটুপাড়া মহির বাড়ি খালপাড় এলকায় স্ত্রীকে হত্যা মামলায় মো. চাঁন মিয়া হাওলাদার (৬০) নামে এক ব্যক্তিকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদ-ের আদেশ দিয়েছেন আদালতা। একই সঙ্গে তাকে ১০হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৬মাসের সশ্রম কারাদ-ের আদেশ দেন বিচারক।

মঙ্গলবার বিকেলে অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোসাম্মাৎ দিলরুবা সুলতানা এ রায় ঘোষণা করেছেন।

সাজপ্রাপ্ত চাঁন মিয়া নগরীর দক্ষিণ টুটুপাড়া মহির বাড়ি খালপাড়স্থ মোজাহিদ পাড়া ৩য় গলির শাহজাহান মাতুববরের বাড়ির ভাড়াটিয়া ও মৃত মোয়াজ্জেম হাওলাদারের ছেলে। তার গ্রামের বাড়ি পিরোজপুর জেলার জিয়ানগর উপজেলার ডেপসাবুনিয়া গ্রামে। রায় ঘোষণাকালে আসামি চাঁন মিয়া আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আদালতের বেঞ্চ সহকারী মো. বাহাউদ্দিন শাহীন মামলার নথির বরাত দিয়ে জানান, নগরীর পশ্চিম বানিয়াখামার নাজিরঘাট মেইন রোডের বাসিন্দা মো. আলি আজগর শেখের পিতা হারেস আলি শেখ ১৯৮৯ সালে মারা যান। তার পরে তার মা মোসা. হোসনে আরা বেগম বিয়ে করেন মো. চাঁন মিয়া হাওলাদারকে। চাঁন মিয়ার প্রথম পক্ষের স্ত্রী ও সন্তানরা থাকেন গ্রামের বাড়ি পিরোজপুরে। বিয়ের পর থেকে হোসনে আরার স্বামীর সম্পত্তি আত্মসাৎ এর লোভে চাঁন মিয়ার নির্যাতন করতে থাকেন। ২০০৯ সালের ৩০ মার্চ রাত ৩টার দিকে চাঁন মিয়া তার স্ত্রী হোসনে আরা বেগমকে কুপিয়ে হত্যা করেন। পরে বাড়িতে ডাকাত ঢুকে তারা স্ত্রী হোসনে আরা বেগমকে কুপিয়ে হত্যা করেছে বলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় হোসনে আরা মারা যান।

এ ঘটনায় নিহতের ছেলে আলি আজগর বাদী হয়ে খুলনা থানায় মো. চাঁন মিয়া হাওলাদারকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। যার নং- ৪২। পরের বছরের ৬মে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আমিরুল ইসলাম আদালতে চাঁন মিয়ার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। রাস্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট বিরেন্দ্র নাথ সাহা। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট গোলাম মোস্তফা ফরাজী।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এসডি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :