‘রোহিঙ্গা ইস্যুতে শেখ হাসিনার পাশে সারা বিশ্ব’

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমসব
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫২

রোহিঙ্গা সংকট নয়, এটি একটি সমস্যা উল্লেখ করে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, ‘কিভাবে মানবতার সেবা করা যায়, শেখ হাসিনা চোখে আঙ্গুল দিয়ে তা দেখিয়ে দিয়েছেন। আর্তমানবতার সেবায় শেখ হাসিনার পাশে এখন সারা পৃথিবী আছে।’

তিনি আজ বুধবার দুপুরে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব উপলক্ষে তার নিজ নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী শহরের গোপাল জিউর মন্দিরে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে, বোনের ¯েœহ দিয়ে বানভাসি মানুষ থেকে শুরু করে রোহিঙ্গা পর্যন্ত সবার পাশে দাঁড়িয়ে সাহস দেন, ¯েœহ দেন, ভালোবাসা দেন, আশ্রয় দেন, মমতা দিয়ে ভরিয়ে দেন। ‘রাস্তার পাশে চাদর পেতে আল্লাহর ওয়াস্তে দুইটা পয়সা দিয়া যান’ এই স্টাইল থেকে বাংলাদেশকে বের করে নিয়ে এসেছেন শেখ হাসিনা।

কৃষিমন্ত্রী বলেন, ওমুক দেশ কিংবা ওমুক প্রেসিডেন্ট শেখ হাসিনাকে পাত্তা দেয় না বলার পরের দিনেই ৩০ বিলিয়ন ডলার সাহায্য এসে উপস্থিত হয়েছে। শেখ হাসিনা তো ফকিরের বাচ্চা না, যে হাত পেতে সাহায্য চাইবে। আর সৌদি আরবও আমাদের সাহায্য পাঠিয়েছে। সারা বিশ্বের মানুষ এই রোহিঙ্গা সমস্যার সমাধান চায়। কোনো অভিনয় নয়, কোনো কৃত্রিমতা নয়, আমাদের প্রধানমন্ত্রী একজন দক্ষ কূটনীতিক।

সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে তিনি বলেন, এ উৎসব আমরা ভাগ করে নেব দুর্গত মানবতার সঙ্গে, আর্তমানবতার সঙ্গে।

নালিতাবাড়ী পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী অরুণ চন্দ্র সরকারের সভাপতিত্বে এসময় অনান্যের মধ্যে শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, নালিতাবাড়ী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ফজলুল হক, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ নালিতাবাড়ীর সভাপতি গোপাল চন্দ্র সরকার, ট্রাইবাল ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশন নালিতাবাড়ীর চেয়ারম্যান মি. লুইস নেংমিনজা ছাড়াও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী নকলা শহরের পূঁজামন্ডপ পরিদর্শন করেন এবং সনাতন ধর্মালম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করে বক্তব্য রাখেন।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :