ব্রিটেনে সোনালী অতীত ঢাকাকে সংবর্ধনা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০১৭, ১৯:১১

ব্রিটেনে সফররত বাংলাদেশের জাতীয় দলের সাবেক কৃতি ফুটবল খেলোয়াড়দের নিয়ে গঠিত সোনালী অতীত ঢাকাকে সংবর্ধনা দিয়েছে সোনালী অতীত ইউকে।

বুধবার পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি হলে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানে বিপুলসংখ্যক কমিউনিটি নেতৃবৃন্দ ও ফুলবলপ্রেমীরা উপস্থিত ছিলেন।

সোনালী অতীত ইউকের প্রেসিডেন্ট জামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন-এর পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশের ফুটবল ক্রান্তিকাল অতিক্রম করছে বলে জানান বাংলাদেশের হয়ে সর্বোচ্চ গোলদাতা সাবেক ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম।

তিনি আরো বলেন, সঠিক পদক্ষেপ নিলে বাংলাদেশের ফুটবল আবারো তার অতীত গৌরব ফিরে পাবে।

অতীতে সিলেট থেকে প্রচুর খেলোয়াড় বাংলাদেশের হয়ে খেলেছেন। বর্তমানে যুক্তরাজ্যে যেভাবে ব্রিটিশ বাংলাদেশি ফুটবল খেলোয়াড় গড়ে উঠছে তারা যদি বাংলাদেশে যায় এবং একটু প্রশিক্ষণ নেয় তা হলে তারা বাংলাদেশের হয়ে খেলতে পারবে এবং দেশের হারানো গৌরব ফিরিয়ে আনতে পারবে।

সভায় ইউকে ও বাংলাদেশের কৃতি খেলোয়াড়দের সাফল্যের স্বীকৃতিস্বরূপ ক্রেস্ট প্রদান করা হয়।

এসময় বক্তব্য রাখেন সোনালী অতীত ঢাকা ক্লাবের প্রেসিডেন্ট খুরশেদ আলম বাবুল, সাধারণ সম্পাদক সত্যজিৎ দাস রুপু, টীম লিডার হাসানুজ্জামান খান বাবলু এবং হেড কোচ মোশারফ বাদল, ব্রিটিশ এমপি স্টিপেন টিমস, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস, ডেপুটি মেয়র কাউন্সিলার সিরাজুল ইসলাম, কাউন্সিলের স্পীকার সাবিনা আক্তার, কাউন্সিলর হাসনাত আহমদ চুন্নু এমবিই, কমিউনিটি নেতা সিরাজ হক, প্রেসক্লাব সভাপতি সৈয়দ নাহাশ পাশা, হেলাল আব্বাস প্রমুখ।

সংবর্ধনা সভায় ঢাকা সোনালী অতীত ক্লাবের নেতৃবৃন্দ যুক্তরাজ্যের সাবেক ও বর্তমান ফুটবল খেলোয়াড়দের প্রশংসা করেন এবং বাংলাদেশের ফুটবলের উন্নয়নে যুক্তরাজ্যের উন্নত প্রশিক্ষণ সুবিধা বাংলাদেশি নবীন খেলোয়াড়দের প্রদানের সুযোগ করে দিতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের সাহায্যার্থে ফান্ড রেইজ করা হয়।

উল্লেখ্য, ২৫ সদস্যবিশিষ্ট ঢাকা সোনালী অতীত ক্লাবের একটি দল সম্প্রতি যুক্তরাজ্যে আসে। তারা লন্ডন ও বার্মিংহামে ৪টি প্রীতি ফুটবল ম্যাচে অংশ নেয়।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :