আমলার উইকেট নিয়ে শুরু বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ অক্টোবর ২০১৭, ১৫:৪০ | প্রকাশিত : ০১ অক্টোবর ২০১৭, ১৪:২৪

চতুর্থ দিনের শুরুতে দক্ষিণ আফ্রিকা শিবিরে প্রথম আঘাত হানলেন মোস্তাফিজুর রহমান। কাটার দিয়ে আমলাকে ফাঁদে ফেলেন ফিজ। আউট হওয়ার আগে ২৮ রান করে গেছেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩ উইকেটে ১২৮ রান।

এর আগে প্রথম ইনিংসে ১৭৬ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন বোলিং শুরু করে বাংলাদেশ। শফিউল ইসলামের হাত ধরে প্রথম সাফল্য পায় টাইগাররা। প্রথম ইনিংসে ১৯৯ রান করা ডিন এলগারকে আজ এলবির ফাঁদে ফেলেন শফিউল।

এরপর দ্বিতীয় শিকার ধরেন মোস্তাফিজুর রহমান। মার্করামকে উইকেট কিপারের ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান ফিজ। দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৫৪ রান সংগ্রহ করে তৃতীয় দিন শেষ করে দক্ষিণ আফ্রিকা।

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার দেয়া পাহাড়সম রানের বিপরীতে ব্যাট হাতে নেমে শুরুতেই আছাড় খান দুই ওপেনার। ইমরুল ৭ রানে আর লিটন ফিরে যান ২৫ রান করে। টপাটপ দুই ব্যাটসম্যানকে হারিয়ে খানিকটা চাপে টিম বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে কাঁধে কাঁধ মিলিয়ে শুরুর ধাক্কা সামলানো চেষ্টা চালান মুশফিক-মুমিনুল।

কিন্তু ব্যক্তিগত ৪৪ রানের মাথায় মুশিকে সাজঘরে পাঠিয়ে ৬৭ রানের জুটি চুরমার করে দেন কেশব মহারাজ। মুশফিক আউট হলেও অন্য প্রান্তে নিজের সহজাত ব্যাটিং করে যান মুমিনুল হক। তাকে কিছুক্ষণ সঙ্গ দেন তামিম ইকবাল। ৩৯ করে তামিম আউট হলে ভাঙে ৫৫ রানের জুটিও।

তামিম আউট হলেও থেমে থাকেনি মুমিনুলের ব্যাট। মাহমুদউল্লাহকে সঙ্গী বানিয়ে ধীরে ধীরে দলীয় রানের চাকা ঘুরিয়ে যান তিনি। শেষমেশ ৬৯ রানে থামে সেই জুটি। এরপর সাব্বির-মাহমুদউল্লাহ মিলে গড়েন আরেক জুটি। ৩০ রান করে সাব্বির আউট হলে ভাঙে ৬৫ রানের পার্টনারশিপ। বাকি ব্যাটসম্যানরা কেউই উল্লেখ করার মতো রান করতে পারেননি।

আফ্রিকার পক্ষে ৩টি উইকেট শিকার করেছেন মহারাজ। ২টি করে উইকেট ঝুলিতে পুরেছেন মর্কেল, রাবাদা। খালি হাতে ফেরেননি অলিভিয়ের এবং ফেলুকওয়ায়ো।

আগে ব্যাটিং করে প্রথম ইনিংসে ৪৯৬ রানের বিশাল সংগ্রহ গড়ে দক্ষিণ আফ্রিকা। দলের পক্ষে সর্বোচ্চ ১৯৯ রান করেন ডিন এলগার। দ্বিতীয় সর্বোচ্চ ১৩৭ রান হাশিম আমলার। এ ছাড়া দলকে ৯৭ রান উপহার দেন মার্করাম। দক্ষিণ আফ্রিকার খোয়া যাওয়া তিন উইকেটের মধ্যে একটি করে উইকেট পেয়েছেন মোস্তাফিজুর রহমান এবং শফিউল ইসলাম। বাকি উইকেটটি এসেছে রান-আউট থেকে।

(ঢাকাটাইমস/০১অক্টোবর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :