ফরিদপুরের মণ্ডপগুলোতে ছিল তরুণ নেতাদের পদচারণ

ফরিদপর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ অক্টোবর ২০১৭, ১৬:০৯ | প্রকাশিত : ০১ অক্টোবর ২০১৭, ১৪:৫৬

দুর্গাপূজায় ফরিদপুরের মণ্ডপগুলোতে এবার তরুণ রাজনৈতিক নেতাদের উপস্থিতি ও সহযোগিতা ছিল চোখে পড়ার মতো। তারা পূজার দিনগুলোতে তাদের সম্ভাব্য সংসদীয় এলাকার বিভিন্ন মণ্ডপে গিয়ে হিন্দু সম্প্রদায়ের লোকজনের সঙ্গে মতবিনিময় করেছেন, দিয়েছেন আর্থিক সহযোগিতা।

এসব তরুণ নেতার মধ্যে সবচেয়ে বেশি তৎপর ছিলেন আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আরিফুর রহমান দোলন। বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালী উপজেলা নিয়ে ফরিদপুর-১ সংসদীয় আসনের মনোনয়নপ্রত্যাশী এই সমাজসেবক বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন এবং আর্থিক সহায়তা দেন। শুভেচ্ছা বিনিময় করেন পূজারিদের সঙ্গে।

নগরকান্দা ও সালথা নিয়ে গঠিত ফরিদপুর-২ সংসদীয় আসনে নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক অ্যাড. জামাল হোসেন মিয়া বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন ও আর্থিক সহাযতা করেছেন।

ফরিদপুর সদর উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৩ সংসদীয় আসনে কেন্দ্রীয় যুবদলের গণশিক্ষাবিষয়ক সম্পাদক মাহ্বুবুল হাসান ভুইয়া পিংকু, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল মণ্ডপ পরিদর্শনের পাশাপাশি আর্থিক সহায়তা দিয়েছেন।

ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রসান উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ সংসদীয় আসনে গণসংযোগ করেছেন জাতীয়তাবাদী সংস্কৃতিক সংস্থা (জাসাস)-এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শাহরিযার ইসলাম শায়লা।

আরিফুর রহমান দোলন আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের কামারগ্রামের বাসিন্দা। তিনি বেশ কিছুদিন ধরে ফরিদপুরে তার সংসদীয় এলাকায় গণসংযোগ করে যাচ্ছেন। পূজা উপলক্ষে তিনি এলাকায় ব্যানার ফেস্টুনের পাশাপাশি তোরণও নির্মাণ করেছেন। পূজা চলাকালে তিনি ফরিদপুর-১ সংসদীয় আসনের ১৩০টি মণ্ডপ পরিদর্শন করেন এবং আর্থিক সহায়তা দেন।

এ বিষয়ে আরিফুর রহমান দোলন বলেন, আমি সামজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডের অংশ হিসেবে গণসংযোগ করেছি। এলাকার মানুষের প্রত্যাশা- আমি যেন সামাজিক কর্মকাণ্ডের পাশাপাশি রাজনৈতিক কর্মকাণ্ডেও যুক্ত হই।

আমিও মনে করি, রাজনৈতিক কর্মকাণ্ডে যুক্ত হলে অনেক বেশি কাজ করা যাবে। নির্বাচন করব কিনা- তা সময়ই নির্ধারণ করে দেবে।

জামাল হোসেন মিয়া নগরকান্দা ও সালথার ৩৩টি পূজামণ্ডপ পরিদর্শন করেন। নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের কদমতলী গ্রামের বাসিন্দা এই তরুণ নেতা বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আমি মনোনয়ন চাইব। দল মনোনয়ন দিলে নির্বাচনে অংশ নেব। সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি।

মাহবুবুল হাসান ভুইয়া ফরিদপুর সদরের কয়েক ইউনিয়নের বিভিন্ন পূজামণ্ডপে গণসংযোগ করেছেন। তিনি আর্থিক অনুদানের পাশাপাশি শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন। জেলা শহরের গোয়ালচামট মহল্লার বাসিন্দা মাহবুবুল হাসান বলেন, সাধারণ মানুষের সুখ-দুঃখে জেলা বিএনপির নেতাদের দেখা যায় না। আমি সে ক্ষেত্রে ব্যাতিক্রম। আগামী নির্বাচনে মনোনয়ন চাইব।

শাহরিযার ইসলাম শায়লা ভাঙ্গা উপজেলার বিভিন্ন মণ্ডপে গণসংযোগ করেন। এছাড়াও এই আসনে জেলা বিএনপির নেতা জুলফিকার হোসেন জুয়েল নেতাকর্মীদের নিয়ে বিভিন্ন মণ্ডব পরিদর্শন করেন।

নির্বাচনি তফসিল ঘোষণার আগে এই তরুণ নেতাদের পদাচারণা বিষয়ে প্রবীণ আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদের সদস্য মো. লোকমান হোসেন মৃধা বলেন, স্বাধীনতার দীর্ঘ সময় পেরিয়ে গেছে। এখন তো তরুণদের দেশ শাসনে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, রাজনৈতিক প্রতিযোগিতা থাকলে ভাল নেতৃত্ব বেরিয়ে আসবে।

(ঢাকাটাইমস/১অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :