মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে ফিনল্যান্ডে বিক্ষোভ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০১৭, ১৮:৪০

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর পাশবিক অত্যাচার, বাড়িঘরে অগ্নিসংযোগ, গণধর্ষণ ও গণহত্যা বন্ধের দাবিতে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছে ফিনল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশি ও বিভিন্ন দেশের প্রবাসীরা।

শনিবার ফিনল্যান্ডের রাজধানী হেলসেম্কিতে সমাবেশে প্রতিবাদকারীদের স্লোগানে স্থানীয় এলাকা প্রকম্পিত হয়ে ওঠে।

এ সময় বক্তব্য রাখেন- মাইনুল ইসলাম, কামরুল হাসান জনি, জাহাঙ্গীর আলম, আবদুর রশিদ, মাসুদ আবদুল্লা, সাখাওয়াত হোসেন, রতন রেজা।

অন্যান্যদের মধ্যে ছিলেন- হারুন অর রশিদ, আ: হান্নান, আ: কুদ্দুস, তপন বংগবাসী, পলাশ কামিল, সাধনা মহল, ফরিদা ইয়াসমিন, মানিক, নজরুল, পাভেল, মহিবুল, মাহফুজ, পিটু, মিরাজুল, মোজাম্মেল, স্বপন, সাব্বির, রফিক প্রমুখ।

বক্তারা বলেন, শান্তিতে নোবেল পাওয়া অং সান সু চি মুসলমানদের ওপর রাষ্ট্রীয় সন্ত্রাস চালাচ্ছে। মিয়ানমারে সু চি সরকারের সেনাবাহিনী ও তার লেলিয়ে দেয়া জঙ্গিকর্তৃক নিরীহ মুসলিম সম্প্রদায়ের ওপর ইতিহাসের জঘন্যতম হত্যা, নির্যাতন, নিপীড়ন ও ঘরবাড়ি জ্বালিয়ে জীবন্ত শিশুসহ নর-নারীদের পুড়িয়ে মারা হচ্ছে, অথচ জাতিসংঘ বাস্তবধর্মী কোনো পদক্ষেপ নিচ্ছে না।

এসময় তারা মিয়ানমার সরকার রোহিঙ্গা মুসলমানদের ওপর অমানুষিক নির্যাতন, হত্যা ও তাদের ঘরবাড়ি জ্বালিয়ে দেয়ার প্রতিবাদ ও তা বন্ধের জন্য বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান।

(ঢাকাটাইমস/১অক্টোবর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :