সার্জেন্ট আলতাফের মরদেহ দিনাজপুরে, হৃদয়বিদারক দৃশ্য

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
| আপডেট : ০১ অক্টোবর ২০১৭, ২০:১৫ | প্রকাশিত : ০১ অক্টোবর ২০১৭, ১৯:২০

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে বিদ্রোহীদের হামলায় নিহত সার্জেন্ট আলতাফ মন্ডলের (৪০) মরদেহ দিনাজপুরে গ্রামে বাড়িতে পৌঁছেছে। এ সময় এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণ হয়। হাউ মাউ করে মরদেহ জড়িয়ে কেঁদে উঠে তার দুই মেয়ে ও স্বজনেরা। আলতাফ হোসেনের ক্যানসার আক্রান্ত মা সুরতজান বিবি বারবার মূর্ছা গেছেন ছেলের মরদেহ দেখে।

রবিবার সন্ধ্যায় দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ১০নং পুনট্রি ইউনিয়নের বিশ্বনাথপুর মন্ডলপাড়া গ্রামের বাড়িতে এসে পৌঁছ আলতাফের মরদেহ।

রবিবার ভোর ৪টায় জাতিসংঘের বিশেষ হেলিকপ্টার যোগে মরদেহ ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে। সেখান থেকে মরদেহ ঢাকা সেনানিবাসে নিয়ে যাওয়া হয়। সেখানে নামাজে জানাজা শেষে হেলিকপ্টার যোগে সৈয়দপুর সেনানিবাসে নিয়ে আসা হয়। এখানে দ্বিতীয় জানাজা ও আনুষ্ঠানিকতা শেষে সেনাবাহিনীর গাড়িযোগে সড়কপথে সার্জেন আলতাফ মন্ডলের মরদেহ তার গ্রামের বাড়ি চিরিরবন্দর উপজেলার ১০নং পুনট্রি ইউনিয়নের বিশ্বনাথপুর মন্ডলপাড়া গ্রামে সন্ধ্যায় পৌঁছে। সেখানে কুতুবডাঙ্গা ঈদগাহ মাঠে মাগরিবের নামাজের পর জানাজা শেষে তাকে বিশ্বনাথপুর মসজিদ সংলগ্ন গোরস্থানে দাফন করা হয়।

এদিকে বিদ্রোহীদের হামলায় নিহত সার্জেন আলতাফ মন্ডল মরদেহ গ্রামের বাড়ি বিশ্বনাথপুর মন্ডলপাড়ায় পৌঁছার খবরে আত্মীয়-স্বজনেরা ভিড় করে। পরিবার পরিজনের মধ্যে সকাল থেকে চলতে থাকে শোকের মাতম।

ছেলে নিহতের সংবাদে আলতাফ হোসেনের ক্যানসার আক্রান্ত মা সুরতজান বিবি বারবার মূর্ছা যান। স্ত্রী নাসিমা বেগম, দুই মেয়ে মিম (১৭) ও সুমাইয়ার (১০) আহাজারিতে আকাশ-বাতাস ভারী হয়ে ওঠে। কোনোভাবেই তাদেরকে কেউ সান্ত্বনা দিতে পারছিল না।

আলতাফ মন্ডল দুই ভাই এক বোনের মধ্যে মেজো। আলতাফের স্ত্রী নাসিমা ও তার দুই মেয়ে মিম (১৭) ও সুমাইয়া (১০) নীলফামারীর সৈয়দপুর সেনানিবাসে থাকে। সৈয়দপুর ক্যান্টমেন্ট স্কুল অ্যান্ড কলেজে মিম একাদশ এবং সুমাইয়া পঞ্চম শ্রেণিতে পড়ালেখা করে।

নিহত সার্জেন্ট আলতাফ মন্ডল ১৯৯২ সালে সেনাবাহিনীতে যোগ দেন। সৈয়দপুর সেনানিবাস থেকেই চার মাস আগে শান্তিরক্ষী বাহিনীতে যোগ দেন। তার মা সুরতজান বিবি (৬০) ক্যানসারে আক্রান্ত। বাবার মৃত্যুর পর মা সুরতজান বিবি ভাইয়ের বাড়ি চিরিরবন্দরের দক্ষিণ ভবানীপুর গ্রামে থাকেন। বিশ্বনাথপুর মন্ডলপাড়া গ্রামে নিহত সার্জেন আলতাফ মন্ডলের বাড়িতে রয়েছে তার বড় ভাই মোশাররফ হোসেন (৪৪)।

প্রসঙ্গত, ২৪ সেপ্টেম্বর রবিবার পশ্চিম আফ্রিকার দেশ মালিতে বিদ্রোহীদের হামলায় বাংলাদেশি তিন শান্তিরক্ষী নিহত হন। তাদের একজন আলতাফ হোসেন মন্ডল। আহত হন আরও চার বাংলাদেশি শান্তিরক্ষী। বিদ্রোহীদের সঙ্গে শান্তিরক্ষীদের সংঘর্ষের পর বোমা বিস্ফোরণে এ হতাহতের এই ঘটনা ঘটে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিবৃতিতে জানানো হয়।

(ঢাকাটাইমস/০১অক্টোবর/এসএএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :