শেষ ম্যাচে ভারতের অনায়াস জয়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০১৭, ২২:৩৮

সিরিজের শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে দিল ভারত। ফলে ৪-১তে সিরিজ জিতে নিল কোহলি বাহিনী। পরপর তিন ম্যাচে হেরে যাওয়ার পরে চতুর্থ ম্যাচে জয় পেয়েছিল অজিরা। মনে করা হয়েছিল, সিরিজের শেষ ম্যাচেও জিতে সম্মান ফেরাতে মরিয়া হবে অস্ট্রেলিয়া। শুরুটাও ভাল করেছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত অনায়াস জয় পেল ভারতই।

শনিবার দিবারাত্রির ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন স্মিথ। শুরুটা ভালই হয়েছিল। এক সময় ১০০/১ থেকে অস্ট্রেলিয়া ১১৮/৪ হয়ে যায়। কিন্তু তার পরেও পরিস্থিতি যে এতটা খারাপ হবে তা ভাবা যায়নি। শেষ ১০ ওভারে ভারতের দারুণ বোলিং অজিদের বেঁধে রাখে ২৪২ রানে। ওয়ার্নার ৫৩, ফিঞ্চ ৩২, হেড ৪২, স্টয়নিস ৪৬ রান করেন। ভারতের অক্ষর প্যাটেল ৩৮ রান দিয়ে ৩ উইকেট নেন।

এই রান নিয়ে যে সে ভাবে বড় প্রতিরোধ গড়া সম্ভব নয় স্মিথ বাহিনীর পক্ষে, সেটা বোঝা গিয়েছিল শুরু থেকেই। দুর্দান্ত মেজাজে ছিলেন রোহিত শর্মা। তাঁকে যোগ্য সঙ্গত দেন রাহানে। ওপেনিং জুটিতে ওঠে ১২৪ রান। রাহানে আউট হন ৬১ রান করে। এর পর ক্রিজে আসেন কোহলি। তিনি ও রোহিত অনায়াসে এগিয়ে নিয়ে যান দলকে। জয় থেকে ২০ রান দূরে রোহিত জাম্পার বলে ছয় মারতে গিয়ে ধরা পড়েন ডিপ মিড উইকেটে। ১২৫ রানে দুর্দান্ত ইনিংসে তিনি মারেন ১১টি বাউন্ডারি ও পাঁচটি ছক্কা। তার পরই আউট হন কোহলিও (৩৯)। শেষ পর্যন্ত ভারত ৪২.৫ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত।

(ঢাকাটাইমস/১অক্টোবর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :