জামালপুরে আটক আতিককে ঢাকায় গ্রেপ্তার দেখানোর অভিযোগ

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ অক্টোবর ২০১৭, ১৯:০৭

জামালপুরের মেলান্দহের মাহমুদপুর গ্রামে রুহুল্লাহ আতিক নামে এক ব্যক্তিকে আটকের চার দিন পর ঢাকার আব্দুল্লাহপুরে গ্রেপ্তার দেখিয়ে নারায়ণগঞ্জের ফতুল্লাহ থানায় জেএমবি সদস্য হিসেবে র‌্যাব সোপর্দ করেছে বলে অভিযোগ করেছে পরিবারের সদস্যরা।

সোমবার দুপুরে জামালপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়। তবে র‌্যাব-১১ এর অধিনায়ক বলেছেন, রুহুল্লাহ আতিককে জেএসবির সদস্য হিসেবে গ্রেপ্তার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে এক লিখিত অভিযোগে বলেন, গত ২০ সেপ্টেম্বর আতিককে মাহমুদপুর নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করেন র‌্যাব সদস্যরা। এরপর র‌্যাব-১৪, জামালপুর ডিবি ও মেলান্দহ থানায় খোঁজ নেয়া হলে তার কোনো সন্ধান না পাওয়ায় পরিবারের লোকজন হতাশার মধ্যে পড়েন।

সংবাদ সম্মেলনে আরও উল্লেখ করা হয়, ২৫ সেপ্টেম্বর জাতীয় একটি দৈনিক (সমকাল) পত্রিকার মাধ্যমে পরিবার জানতে পারে রুহুল্লাহ আতিককে ঢাকার আব্দুল্লাহপুরে গ্রেপ্তার দেখিয়ে নারায়ণগঞ্জের ফতুল্লাহ থানায় জেএমবি সরোয়ার তামিম গ্রুপের সদস্য হিসেবে সন্ত্রাসবিরোধী আইনে মামলায় সোপর্দ করা হয়েছে।

২০ সেপ্টেম্বর তাদের ভাই রুহুল্লাহ আতিককে মাহমুদপুর থেকে প্রকাশ্য আটক করলেও কী কারণে তাকে অন্যত্র গ্রেপ্তার দেখানো হয়েছে তা তাদের জানা নেই।

সংবাদ সম্মেলনে রুহুল্লাহ আতিকের ভাইয়েরা আরও বলেন, তাদের পরিবারের কোনো সদস্য জেএমবির সাথে সম্পৃক্ততা নেই। বরং জঙ্গি ও জেএমবিবিরোধী হিসেবে কাজ করে আসছে। তাদের ধারণা তাদের প্রতিবেশী কেউ আমানুল্লাহর ভাইয়েরা তাদেরকে সন্দেহ করে তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে মিথ্যা অভিযোগ করে তাদেরকে হয়রানি করে আসছে।

সংবাদ সম্মেলনে পরিবারের পক্ষ থেকে সঠিক তদন্তের মাধ্যমে রুহুল্লাহর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তি দাবি জানান।

এ বিষয়ে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল কামরুল হাসান ঢাকাটাইমসকে বলেন, রুহুল্লাহ আতিককে ঢাকার আব্দুল্লাহপুর থেকে গ্রেপ্তার করা হয়েছে। জেএমবির সংশ্লিষ্টতার প্রমাণসহ তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগে মামলা দিয়ে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে। এছাড়া জেএমবির সম্পৃক্ততা থাকার অভিযোগে তার মেয়ের জামাই কারাগারে আছেন। ঢাকার কল্যাণপুরে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে জেএমবির বন্দুকযুদ্ধে তার অপর এক ভাই নিহত হয়েছেন। তাছাড়া পরিবারের সদস্যদের বিরুদ্ধে জেএমবি সম্পৃক্ততার অভিযোগ রয়েছে।

(ঢাকাটাইমস/০২অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :