‘শেরপুরে যুবকের মৃত্যু পুলিশি নির্যাতনে নয়’

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৭, ১৭:২৮

শেরপুরের নালিতাবাড়ী থানা পুলিশের নির্যাতনে বিশ্বজিৎ চন্দ্র দে নামে এক যুবকের মৃত্যুর খবরে এ বিষয়ে প্রকৃত ঘটনা অবগত করার জন্য মঙ্গলবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় জেলা পুলিশের পক্ষ থেকে নালিতাবাড়ী থানার হাজতখানা ও থানার প্রবেশদ্বারে স্থাপিত সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখানো হয়।

এতে নিহত যুবক সুস্থভাবে হাজতখানায় প্রবেশ ও প্রস্থানের দৃশ্য দেখিয়ে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয় নিহত যুবককে কোনো রকমের নির্যাতন করা হয়নি। বরং তিনি বেশ খোশ মেজাজে থানাহাজত থেকে তার আত্মীয়ের হাত ধরে থানা থেকে বের হয়ে যায়।

পাশাপাশি পুলিশ সুপার রফিকুল হাসান গণি উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে লিখিত প্রেস রিলিজে বলেন, ১ অক্টোবর রাতে বিশ্বজিৎকে গাঁজাসহ আটক করা হলেও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও আত্মীয়দের অনুরোধে পূজার কারণে এবং মানবিক কারণে সংশোধনের সুযোগ দিয়ে ওই দিন রাত সাড়ে ১০টার দিকে বিশ্বজিতের ভগ্নিপতি বিপুল চন্দ্র সূত্রধরের উপস্থিতিতে অপর আত্মীয় সুদীপের জামিনে মুক্তি দেয়া হয়। এসময় তারা বিশ্বজিৎকে সুস্থ সবল অবস্থায় বুঝে নেয়। এরপর বাড়িতে গিয়ে রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ করে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এরপর হাসপাতালে পুলিশ ও চিকিৎসকের প্রাথমিক সুরতহাল করা হয়। এসময় বিশ্বজিতের শরীরের কোথাও বাহ্যিক কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি বলে ডাক্তারি রিপোর্টে বলা হয়। এরপর ময়নাতদন্তে প্রাথমিকভাবে মৃত্যুর কারণ জানা না গেলেও ভিসেরা রিপোর্টের জন্য পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হয়।

অপরদিকে আইনশৃঙ্খলা অবনতি ঘটানোর জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিভিন্ন ভিডিও ফুটেজ দেখে ব্যবস্থা নেয়া কথা বলা হয়। একই সাথে ঘটনাটি তদন্তের জন্য সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলামকে প্রধান করে এসএসপি সার্কেল জাহাঙ্গীর আলম এবং ডিআই-ওয়ান মিজানুর রহমানকে সদস্য করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে তাদেরকে আগামী সাত দিনের মধ্যে রিপোর্ট পেশ করতে বলা হয়।

প্রসঙ্গত, গত ১ অক্টোবর রবিবার রাতে শেরপুরের নালিতাবাড়ী থানা পুলিশের নির্যাতনে বিশ্বজিৎ চন্দ্র দে নামে এক যুবকের মৃত্যুর খবরে পরদিন সোমবার কয়েক ঘণ্টাব্যাপী উত্তপ্ত হয়ে উঠে নালিতাবাড়ী শহর। এসময় উত্তেজিত জনতা রাস্তায় ব্যারিকেড দিয়ে ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ এবং নিহত যুবকের লাশ নিয়ে মিছিল করেন। পাশপাশি পুলিশের নালিতাবাড়ী এসএসপি সার্কেল অফিসসহ বিভিন্ন দোকানপাঠ ও প্রতিষ্ঠানে ভাঙচুর করে উত্তেজিত জনতা। এ ঘটনায় সোমবার বিভিন্ন ইলেক্ট্রনিক ও আজ মঙ্গলবার প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :