‘নারী উত্ত্যক্তে বাধা’য় ‍খুন হলেন যুবলীগ নেতা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৭, ১৮:১২

কুমিল্লার চৌদ্দগ্রামে নারী উত্ত্যক্তে বাধা দেয়ায় হাবিবুর রহমান নামের এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি উপজেলার জগন্নাথদীঘি ইউনিয়নের আতাকরা গ্রামের মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের ছেলে ও ইউনিয়ন যুবলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। মঙ্গলবার তথ্যটি নিশ্চিত করেছেন নিহত হাবিবুর রহমানের ভাই কামাল উদ্দিন।

স্থানীয় ও পরিবারের সূত্রে জানা গেছে, হাবিবুর রহমান জগন্নাদীঘি ইউনিয়নের কাকৈরখোলা কমিউনিট ক্লিনিকে স্বাস্থ্যকর্মী হিসেবে চাকরি করতেন। দীর্ঘদিন ধরে পার্শ্ববর্তী দক্ষিণ সোনাপুর গ্রামের আলী এরশাদের ছেলে ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি আতিকুল ইসলাম আজাদ, জিদু মিয়ার ছেলে মোতালেব হোসেন, আলী আকাব্বরের ছেলে মো. ইয়াছিন, কোদালিয়া গ্রামের মো. জয়নালের ছেলে ছালেহ আহমেদ সুবজ স্থানীয় মেয়েদের উত্ত্যক্ত করছিল। হাবিব তাদের বাধা দেয়ায় এ নিয়ে তারা হাবিবের ওপর ক্ষিপ্ত হয়। এক পর্যায়ে গত ২২ সেপ্টেম্বর রাত ৮টার পর হাবিব, তার বন্ধু এমদাদুল হক জুয়েল ও নবী হোসেনকে নিয়ে মোটর সাইকেলে চৌধুরী বাজার যাচ্ছিলেন।

নারানকরা দক্ষিণপাড়ায় যুবলীগ নেতা আজাদের নেতৃত্বে দুর্বৃত্তরা তাদের গতিরোধ করে। তারা ধারালো অস্ত্র দিয়ে হাবিবের শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুতর আহত করে। এসময় হাবিবের সাথে থাকা জুয়েল ও নবীর চিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলে পৌঁছলে তারা পালিয়ে যায়।

স্থানীয়রা আহত হাবিবকে উদ্ধার শেষে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত সাড়ে ১১টায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত হাবিবের ভাই কামাল উদ্দিন বাদী হয়ে ছাত্রলীগ নেতা আজাদ, মোতালেব, ইয়াছিন ও ছালেহ আহমদ সবুজের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১২ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) শুভ রঞ্জন চাকমা জানান, নিহত হাবিবের ভাই কামাল উদ্দিন বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। আসামি ছালেহ আহমদ সবুজকে আটক করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :