ভোজন রসিকদের জন্য সুখবর

সৈয়দ অদিত, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৭, ২১:২৪

আপনি কি খেতে পছন্দ করেন? আপনি আপনার বন্ধু মহলে পেটুক নামে পরিচিত? ঠিক ধরেছেন আপনার জন্য একটি অতি সুখবর রয়েছে। হ্যাঁ, আপনাকেই খুঁজছে ‘ফুডিক রেস্টুরেন্ট উইক-২০১৭’। ঢাকার ৩০টি জনপ্রিয় ও বিখ্যাত রেস্তোরাঁ নিয়ে এই উৎসব অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছে কোকাকোলা কোমলপানীয় কোম্পানি।

ভোজন রসিকদের জন্য সারা বিশ্বেই আয়োজন করা হয়ে থাকে ফুডিজ সপ্তাহ। যা থেকে ভোক্তারা বিভিন্ন নামিদামি খাবার স্বল্পমূল্যে পেয়ে থাকেন। এবার বাংলাদেশি ভোজন রসিকদের জন্য এই আয়োজন করতে যাচ্ছে কোকাকোলা জিরো। এছাড়াও স্বল্প পরিসরে বাংলাদেশে এই আয়োজন করা হয়েছিল। তবে ভোজন রসিকদের চাহিদা বাড়তে থাকায় এইবার বড় পরিসরে এই উৎসব আয়োজন হতে যাচ্ছে।

খাবারের মূল্য নিয়ে চিন্তা করছেন? আবার এই চিন্তাও করছেন না জানি আবার কত টাকা ভ্যাট ও সার্ভিস চার্জ আসে! কোনো চিন্তা করার দরকারই নেই। খাবারের দামের সাথে ভ্যাট ও সার্ভিস চার্জ যুক্ত রয়েছে। সুলভমূল্যে তিনটি নির্দিষ্ট বাজেটে আপনি দামি ও মজাদার খাবারগুলো খেতে পারবেন। এই সেট মেন্যুগুলোর দাম পড়বে ৪৯৯, ৯৯৯, ১৪৯৯ ও ২৪৯৯ টাকা। সেট মেন্যুর সাথে আপনি নিতে পারবেন কোকাকোলা কিংবা স্প্রাইটের স্টিলের ক্যান।

আপনি হয়তো মনে হতে পারে এই উৎসব বাংলাদেশে আগে হলো না কেন? আপনি ভুলেই গেছেন। ২০১৩ সাল থেকে বাংলাদেশ কোকাকোলা এই উৎসবের আয়োজন করে আসছে। তবে সেটা করা হয়েছিল স্বল্প পরিসরে। সে কারণেই হয়তো বা আপনি খোঁজ পাননি।

আপনার সুবিধার কথা চিন্তা করে পুরো ঢাকার মধ্যে নির্বাচন করে ৩০টি জনপ্রিয় রেস্তোরাঁ বাছাই করেছে কোকাকোলা কোম্পানি। এর মধ্যে উল্লেখযোগ্য রেস্তোরাঁগুলো হচ্ছে দি ফিউমিজ, হাক্কা ঢাকা, আলফ্রেসকো, ক্যাফে অ্যাপেলিয়ানো, ট্রাডিশান বিডি, থার্টি থ্রি, শাকিবস৭৫,খাজানা, পাপরিকাসহ আরও ২১টি। এছাড়াও বিস্তারিত জানতে www.foodiez.com.bd তে ঢুঁ মেরে উৎসবের সব কিছু সহজেই জেনে নিতে পারবেন। তবে এর জন্য ভোজন রসিকদের জন্য আগে থেকে পাস অথবা টিকিট সংগ্রহ করতে হবে না।

আপনার জন্য আরেকটি সুখবর রয়েছে। বেশি ভোজন করতে করতে স্বাস্থ্য বেড়ে যাচ্ছে? আপনার সুবিধার জন্য কোকাকোলা বাজারে নিয়ে এলো কোক জিরো ও স্প্রাইট জিরো। স্বাদে পুরোটাই সাধারণ কোক কিংবা স্প্রাইটের মতো। তবে এতে থাকছে না চিনি। একাধিকবার পান করলেও আনার স্বাস্থ্য বাড়ার কোনো ঝুঁকি থাকবে না। বলা যায় নিশ্চিন্তেই পান করতে পারবেন। প্রতিটি ক্যানের মূল্য ধরা হয়েছে ৪০ টাকা করে। আজ থেকে আপনার বাসার নিচে যেকোনো মুদি দোকানে পাবেন এই কোমলপানীয়টি।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এসও/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত