গাইবান্ধা জেলা শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষা পদক পেলেন আমিনুল

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৭, ২১:২৪

রংপুর বিভাগীয় পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৭ এর অংশ হিসেবে গাইবান্ধা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম মন্ডল শ্রেষ্ঠ জেলা প্রাথমিক শিক্ষা পদক লাভ করেছেন।

সম্প্রতি তিনি রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ে অনুষ্ঠিত পদক বিতরণ অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদের হাত থেকে এই পদক গ্রহণ করেন। এসময় বিভাগীয় পর্যায়ের অন্যান্য পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে ঢাকাটাইমসকে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জানান, সরকারের দেয়া দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে যাচ্ছি। এছাড়াও জেলার প্রাথমিক শিক্ষার মান পূর্বের তুলনায় অনেক উন্নতি হয়েছে। মানসম্পন্ন পাঠদানসহ শিক্ষক, শিক্ষা কর্মকর্তা, অভিভাবকদের সমন্বয়ে প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে সবরকম প্রচেষ্টা অব্যাহত রেখেছি।

তিনি আরও জানান, নিজের দায়িত্ব কর্তব্যের পালনে তিনি সর্বদা সচেষ্ট থাকেন। জেলার বিদ্যালয়গুলোতে প্রতি মাসে কম করে দুটি বিদ্যালয়ে পরিদর্শনের নিয়ম থাকলেও তিনি কম করে মাসে আট থেকে ১০টি প্রাথমিক বিদ্যালয়ে ভিজিট করেন। এছাড়াও শিক্ষকদের নানা বিষয়ে সমস্যাগুলো দ্রুত সমাধানের ব্যবস্থা নেন। সেইসাথে বিদ্যালয়ের অবকাঠামোর উন্নয়নে বার্ষিক রিপোর্ট সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠিয়ে অনুমোদন পাওয়ার ব্যাপারেও তিনি সর্বদা তৎপর থাকেন।

আমিনুল ইসলাম বলেন, দুর্গম এলাকার শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে অব্যাহত রাখার জন্য সরকারের একটি বিশেষ ব্যবস্থা রয়েছে। যেটি গাইবান্ধা জেলার চরাঞ্চলের দুর্গম এলাকায় এই সুযোগটি দিতে পারলে গাইবান্ধা জেলার সার্বিক প্রাথমিক শিক্ষা কার্যক্রমের আরও উন্নতি করা সম্ভব হবে।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/ইউএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :