ইলিশ ধরায় লক্ষ্মীপুরে চার জেলেকে দণ্ড

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০১৭, ১৩:০১

ইলিশের প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুরের রামগতি ও রায়পুরের হাজীমারা এলাকার মেঘনা নদীতে মা ইলিশ ধরার দায়ে চার জেলেকে আটক করে কোস্টগার্ড ও মৎস্য বিভাগ। বুধবার নদীতে পৃথক পৃথকভাবে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেক জেলেকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। সাজাপ্রাপ্ত জেলেরা হচ্ছেন রামগতির চরগজারিয়ার জেলে শরীফ হোসেন ও জুয়েল হোসেন এবং রায়পুর উপজেলার হাজীমারার কালা মিয়া ও আল আমিন।

জেলা মৎস্য অফিসের সিনিয়র সহকারী পরিচালক সুনীল চন্দ্র মজুমদার বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত পুলিশ, কোস্টগার্ড ও মৎস্য বিভাগ মেঘনা নদীর চরগজারিয়া এবং রায়পরের হাজীমারা এলাকায় অভিযান চালায়। এসময় আইন অমান্য করে মাছ ধরার দায়ে চার জেলেকে আটক করা হয়। পরে আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে তাদের প্রত্যেককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

প্রসঙ্গত, ১ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত ইলিশের ভরা প্রজনন মৌসুম। এ ২২দিন ইলিশসহ সব প্রজাতির মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। লক্ষ্মীপুরের রামগতি থেকে চাঁদপুরের ষাটনল পর্যন্ত ১০০ কিলোমিটার মেঘানা নদী এলাকায় মাছ ধরা যাবে না। এসময় মাছ শিকার, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও বিক্রি নিষিদ্ধ। এ আইন আমান্য করলে জেল অথবা জরিমানা এবং উভয় দণ্ডের বিধান রয়েছে।

(ঢাকাটাইমস/০৪অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :