আবার উল্টোপথে ধরা পড়ল সরকারি কর্মকর্তাদের গাড়ি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ অক্টোবর ২০১৭, ২২:৩৬ | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০১৭, ২২:০৬
ফাইল ছবি

ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের কয়েকদিনের অভিযানের পরও বন্ধ হচ্ছে না উল্টো পথে গাড়ি চলাচল।

আজ বুধবার সন্ধ্যায় সরকারি প্রতিষ্ঠানের ১১ টি গাড়িসহ ৪৪ টি গাড়ি উল্টোপথে গিয়ে মামলা খেয়েছে। আদায় করা হয়েছে জরিমানাও। এর মধ্যে পুলিশ সুপার মর্যাদার একজন কর্মকর্তার গাড়ি ছাড়াও সরকারি কর্মকমিশনের এক সদস্যের গাড়িও ছিল।

সন্ধ্যায় রাজধানী ঢাকার হেয়ার রোডে রাষ্ট্রীয় অতিথি ভবন সুগন্ধার সামনে উল্টো পথে চলাচল বন্ধে অভিযান চালায় পুলিশ।

এসময় সরকারি কর্মকমিশনের এক সদস্যের, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) কর্মকর্তা এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কর্মকর্তার গাড়ি ধরা পড়ে। ট্রাফিক পুলিশ এ তিন কর্মকর্তার গাড়ির নামে মামলা দিয়ে জরিমানা আদায় করে ছেড়ে দিয়েছেন।

এছাড়া এদিন মোটরসাইকেল, সিএনজিসহ মোট ৪৪টি যানবাহন উল্টো পথে চলায় ধরা পড়ে, যার মধ্যে ১১টি সরকারি গাড়ি।

এ বিষয়ে ডিএমপির দক্ষিণ ট্রাফিক বিভাগের রমনা জোনের সহকারী কমিশনার মো. আলাউদ্দিন বলেন, বুধবার বিকেল সাড়ে পাঁচটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত এই অভিযান পরিচালিত হয়। কাকরাইল মোড় থেকে উল্টো পথে চলে আসা মোটরসাইকেল-সিএনজিসহ গাড়ি আটকানো হয়। দেড় ঘণ্টার অভিযানে মামলা ও জরিমানা করা হয়েছে ৪৪টি যানবাহনকে। এর মধ্যে সরকারি গাড়ি ১১টি।

তিনি বলেন, ‘হেয়ার রোডে ভিআইপি গাড়ি বেশি আসে এবং অনেকে উল্টো পথে গাড়ি চালান।’

আজকের অভিযানের সময় উল্টো পথে আসায় সরকারি কর্মকমিশনের সদস্য শাহজাহান আলী মোল্লার গাড়ি আটকে দেয়া হয়। যদিও তিনি ওই সময় গাড়িতে ছিলেন না। পরে মামলা ও জরিমানা করে গাড়িটি ছেড়ে দেয়া হয়। অভিযানে রাজউক এবং পিডিবির দুই কর্মকর্তার গাড়িও উল্টো পথে আসায় ধরা পড়ে। পরে মামলা ও জরিমানা করা হয়। ওই সময় তারা গাড়িতেই বসা ছিলেন। তবে তাদের নাম জানাতে পারেনি পুলিশ।

চলমান অভিযানের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল গত সপ্তাহে সচিবালয়ে এক অনুষ্ঠানে জানান, সড়কে উল্টো পথে চলা গাড়ির বিরুদ্ধে ট্রাফিক পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/০৪অক্টোবর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :