ফরিদপুরে ২৫ জেলের কারাদণ্ড

বিশেষ প্রতিনিধি (এই সময়), ফরিদপুর
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০১৭, ১৬:১৮

ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে ও জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে প্রজনন মৌসুমে ‘মা ইলিশ সংরক্ষণ’ অভিযানে পদ্মা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ফরিদপুর জেলার সদরপুর উপজেলার চর নাসিরপুর, দিয়ারা নারিকেল বাড়ীয়া ও আকুটের চরসহ পদ্মা নদীতে অভিযানের সময় জেলেদের বিভিন্ন ট্রলারে দশ মণ ইলিশসহ মাছ ধরার নিষিদ্ধ দুই লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় পঁচিশ জেলেকে মাছসহ আটক করা হয়। তাদের বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

এদিকে জব্দ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং ইলিশ মাছ সদরপুরের বিভিন্ন এতিমখানায় ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বণ্টন করে দেয়া হয়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল চন্দ্র শীল। আদালতকে সহযোগিতা করেন- সদরপুর উপজেলা মৎস্য কর্মকর্তা ফাতেমা আক্তার পান্না ও সদরপুর থানা পুলিশের সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল চন্দ্র শীল বলেন, সরকারি আদেশে ১ থেকে ২২ অক্টোবর পর্যন্ত প্রজনন মৌসুমে সকল প্রকার ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়- বিক্রয় ও বিনিময় বন্ধ রয়েছে। নিষেধাজ্ঞা চলার সময়ে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/এসবি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :