নাটোরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণের পথে

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০১৭, ১৭:৩৫

নাটোরে পূর্ব বাইপাস থেকে পশ্চিম বাইপাস পর্যন্ত শহরের মধ্যদিয়ে যাওয়া প্রায় ছয় কিলোমিটার প্রধান সড়কটি প্রশস্তকরণের কাজ শুরুর মধ্যদিয়ে নাটোরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হতে চলেছে।

শুক্রবার শহরের বনবেলঘড়িয়ায় পশ্চিম বাইপাস এবং বড়হরিশপুরের পূর্ব বাইপাসে মোড়ে আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি হিসেবে এই মহাকর্মযজ্ঞের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাটোর সদর আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. শফিকুল ইসলাম শিমুল।

এসময় তিনি বলেন, নাটোরবাসী শহরের প্রধান সড়কটিতে যানজটের কারণে অতিষ্ঠ হয়ে বছরের পর বছর ধরে প্রশস্তকরণের অপেক্ষায় ছিল। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাটোরবাসীর সেই সমস্যার কথা বিবেচনা করেই নাটোরের এক জনসভায় ঐতিহ্যবাহী প্রাচীন জনপদের জেলা শহর নাটোরের এই ছয় কিলোমিটার সড়কটি প্রশস্তকরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। এবারে তিনি তার দেয়া সেই প্রতিশ্রুতি পুরণে সড়কটি নির্মাণের অনুমোদন দিয়ে মোট ৫০ কোটি বরাদ্দ দিয়েছেন।

তিনি বলেন, আগামী উনিশ সালের জুন মাসের মধ্যে সড়কটি প্রশস্তকরণের কাজটি শেষ হলে নাটোরবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তাবায়িত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম প্রামাণিক জানান, বড় হরিশপুরের পূর্ব বাইপাস মোড় থেকে শহরের ভেতর দিয়ে যাওয়া বনবেলঘোরিয়ার পশ্চিমবাইপাস মোড় পর্যন্ত মোট পাঁচ দশমিক ৮৬ কিলোমিটর সড়কটির দুইদিকে ১৮ ফুট করে মোট ৩৬ ফুট পিচ কার্পেটিং, চার ফুট করে পানি নিষ্কাসনের ড্রেন কাম ফুটপাথ হিসেবে মোট আট ফুট এবং মাঝখানে থাকবে চার ফুট রোড ডিভাইডার। সব মিলিয়ে সড়কটি সর্বমোট ৪৮ ফুট চওড়া হবে। সড়কে সবুজ পরিবেশ তৈরি করতে রোড ডিভাইডারে বিভিন্ন ধরনের শোভাবর্ধনকারী গাছ লাগনোর পাশপাশি শহরকে আলোকিত করতে সোডিয়াম বাতি লাগানোর ব্যবস্থাও রাখা হবে।

সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল প্রথমে বনবেলঘোরিয়ায় পশ্চিম বাইপাসে মেশিন দিয়ে এবং পরে একইভাবে বড় হরিসপুর পূর্ববাইপাসেও বর্তমান রাস্তাটির মাটি কেটে কাজের উদ্বোধন করেন।

এসব অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো ছিলেন- নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. সাজেদুর রহমান খান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, অতিরিক্ত পুলিশ সুপার মো. খাইরুল আলম, জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ওয়াজেদ আলী, নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জজ কোর্টে পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রত্না আহমেদ এবং ঠিকাদার মীর হাবিবুল আলম জাহান।

(ঢাকাটাইমস/৬অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :