‘সমৃদ্ধ জাতি গঠনের পূর্বশর্ত আদর্শ পরিবার’

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০৬ অক্টোবর ২০১৭, ২০:২২ | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০১৭, ২০:২০

নোয়াখালীতে আল নূর কালচারাল সেন্টারের উদ্যোগে ‘আদর্শ পরিবার গঠনের গুরুত্ব ও উপায়’ শীর্ষক আলোচনা সভা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মাইজদী বাজারে একটি চাইনিজ রেস্টুরেন্টে বুধবার বিকালে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্লাহ খান সোহেল।

জামিয়া রহমানিয়া মহব্বতপুরের মুহতামিম মাওলানা ছিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম ও খতিব এবং আল নূর কালচারাল সেন্টার কাতার-এর নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর।

অনুষ্ঠানের প্রধান অতিথি নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্লাহ খান সোহেল বলেন, আদর্শ পরিবার গঠন ছাড়া সুখী সমৃদ্ধ জাতি আশা করা যায় না। আমাদের নতুন প্রজন্মকে সংস্কৃতি ও শিষ্টাচার এবং আধুনিক মুসলিম রাষ্ট্রের দায়িত্বশীল নাগরিক হিসেবে গড়ে তুলতে পরিবারের ভূমিকা অনবদ্য। শিক্ষা, সংস্কৃতি ও সমাজ কল্যাণের আন্তর্জাতিক প্রতিষ্ঠান আল নূর কালচারাল সেন্টারের নোয়াখালী ইউনিট গঠনকে স্বাগত জানাই এবং আল নূরের সকল কর্মকাণ্ডে তাদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করছি।

প্রধান আলোচক মাওলানা ইউসুফ নূর বলেন, আলোকিত বাংলাদেশ কমিউনিটি গড়ার প্রত্যয়ে আজ থেকে আট বছর আগে কাতারের রাজধানী দোহার আকাশে উদিত হয়েছিল আল নূর সূর্য। তিন বছরের মাথায় তা আলো ছড়াতে শুরু করে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। দুই বছর পূর্বে এই সূর্যের কিরণ বিকশিত হয় বাংলাদেশে। আজকে আনুষ্ঠানিকভাবে নোয়খালীতে তার যাত্রা শুরু হলো।

তিনি বলেন, আদর্শ পরিবার গঠনের জন্য চরিত্রবান মাতা-পিতা আবশ্যক। এজন্যে যৌতুক প্রথা ও অন্যান্য অনাচারকে সমুলে উৎপাটন করতে হবে। নারী-পুরুষের সমান অধিকার নয়, বরং নারীর অগ্রাধিকার নিশ্চিত করতে হবে। আমাদের সন্তানদেরকে উন্নততর আধুনিক শিক্ষা ও প্রয়োজনীয় ধর্মীয় শিক্ষা প্রদানের পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক আয়োজন ও প্রশিক্ষণ দিতে হবে। যেকোনো মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি, মুক্তিযুদ্ধের চেতনা ও ইসলামি মূল্যবোধকে অক্ষুণ্ন রাখতে হবে। আল নূর সেন্টার এই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে।

মাওলানা জুনাইদ মাহমুদীর পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নোয়াখালী জামিয়া মাদানিয়ার প্রিন্সিপাল মাওলানা ছিদ্দিক আহমেদ নোমান, জালাল উদ্দিন কলেজের অধ্যাপক প্রফেসর শাহ আলম, মাইজদী জামিয়া ইসলামীয়ার মুহাদ্দিস মাওলানা মুহম্মদ মহিউদ্দিন, নোয়াখালী পৌরসভার কাউন্সিলর মোশাররফ পারভেজ, অশ্বদিয়া দাখিল মাদ্রাসার সুপারিন্টেন্ড মাওলানা মাহবুবুর রহমান গিয়াস প্রমুখ। অনুষ্ঠানে বিপুলসংখ্যক মহিলা অংশ নেন।

প্রফেসর শাহ আলমকে আহ্বায়ক ও মাওলানা জুনায়েদ মাহমুদীকে সদস্য সচিব এবং মাওলানা সিদ্দিকুর রহমানকে প্রধান উপদেষ্টা করে আল নূর কালচারাল সেন্টার নোয়াখালী ইউনিটের ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

(ঢাকাটাইমস/০৬অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :