ভালো নেই তোফা-তহুরা, নেয়া হচ্ছে ঢাকায়

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০১৭, ১৩:৩৯

অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা হওয়া গাইবান্ধার সুন্দরগঞ্জের শিশু তোফা-তহুরা অসুস্থ হয়ে পড়েছে। তাদের আজ ঢাকায় নেওয়া হচ্ছে। দুজনের মধ্যে তহুরার শারীরিক অবস্থা একটু বেশি খারাপ বলে জানা গেছে।

রবিবার সকালে তোফা-তহুরার মা-বাবা দুই শিশুকে নিয়ে গাইবান্ধা সিভিল সার্জনের কার্যালয়ে আসেন। সেখানে তাদের পরীক্ষা করেন গাইবান্ধা সদর হাসপাতালের শিশু চিকিৎসক আবুল আজাদ।

গাইবান্ধা জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জেন ডা. আবু হানিফ ঢাকাটাইমসকে জানান, ‘তোফা-তহুরার কিডনিতে আগে থেকেই সমস্যা রয়েছে। তাদের প্রসাব ঘোলাটে হচ্ছে। আমরা এখান থেকে ভিডিও কলের মাধ্যমে ঢাকায় তাদের চিকিৎসকের সঙ্গে কথা বলেছি। চিকিৎসকরা যত দ্রুত সম্ভব তাদের ঢাকায় নিয়ে যেতে বলেছেন। সে অনুযায়ী আজ দুপুরেই সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সযোগে তাদের ঢাকায় পাঠানোর ব্যবস্থা করছি।’

তোফা-তহুরার মা শাহিদা বেগম জানান, ‘কয়েক দিন ধরে জ্বরে ভুগছিলো আমার মেয়ে দুটি। এখন জ্বর নেই। তোফা ভালো থাকলেও তহুরা কিছু খাচ্ছে না। এছাড়া সে ঘনঘন প্রসাব করছে।’

শিশু দুটির বাবা সাজু মিয়া জানান, ‘স্থানীয় চিকিৎসকের কাছে দুজনকে দেখাইছি। ডাক্তার তহুরাকে পরীক্ষা করতে বলেছেন। তোফা-তহুরার শারীরিক অবস্থা নিয়ে ঢাকায় চিকিৎসকের সঙ্গে কথা বলেছি। চিকিৎসকরা আমাদের ঢাকায় যেতে বলেছেন। দুপুরের মধ্যে আমরা ঢাকার উদ্দেশে রওনা হবো।’ দুই শিশুর জন্য বাবা-মা দেশবাসীর কাছে দোয়া চান।

গত বছরের ২৯ সেপ্টেম্বর কোমরে জোড়া লাগানো অবস্থায় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার রামজীবন ইউনিয়নের কাশদহ গ্রামে নানার বাড়িতে জন্ম নেন তোফা ও তহুরা। ৭ অক্টোবর তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়।

মলদ্বার একটি থাকায় ১৬ অক্টোবর তাদের প্রথম অস্ত্রোপচার করা হয়। ১ আগস্ট ৯ ঘণ্টার অস্ত্রোপচার শেষে তোফা ও তহুরাকে আলাদা করা হয়। সুস্থ হলে ১০ সেপ্টেম্বর রাতে গাইবান্ধায় ফেরেন তোফা ও তহুরা। সরকারিভাবে তাদের চিকিৎসার সকল ব্যয় বহন করা হয়।

ঢাকাটাইমস/৮অক্টোবর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :