‘নির্যাতন’ থেকে পালিয়ে রাস্তায় ধর্ষণের শিকার কিশোরী

নওগাঁ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ অক্টোবর ২০১৭, ১৯:১৩ | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০১৭, ১৯:০৬

নওগাঁর সদর উপজেলায় গৃহকর্তাদের বাড়ি থেকে পালানোর সময় এক কিশোরী (১২) রাস্তায় ধর্ষণের শিকার হয়েছে বলে জানা গেছে। আহতাবস্থায় ওই কিশোরীকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে গাইনি বিভাগে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।

ধর্ষণের ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে আজ রবিবার থানায় মামলা করেছেন বলে জানিয়েছে পুলিশ।

আটককৃতরা হলেন, নওগাঁ সদর উপজেলার বুলবুল হোসেন (২৮) এবং হাপানিয়া গ্রামের মোজাফ্ফর হোসেন (৫০)।

স্থানীয় সূত্রে জানা যায়, জেলার মহাদেবপুর উপজেলা সদরের মাসদু রানার বাড়িতে গত সাত মাস ধরে থাকত ওই কিশোরী। দম্পত্তি মাসুদ রানা ও স্ত্রী শিল্পী নিঃসন্তান হওয়ায় তাদের বাড়িতে থেকে মহাদেবপুর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়াশুনা করত সে। সেই সঙ্গেও বাড়ির কাজকর্মও করতো। ওই কিশোরীরা তিন ভাইবোন। সে পরিবারের সবার বড় সন্তান। আর্থিক অবস্থা খারাপ হওয়ায় তাকে মাসুদ রানার বাড়িতে রেখে তার বাবা আলম ও মা ঢাকায় থাকত। মাসুদ রানার বাড়িতে ওই মেয়েটি থাকলেও তার পরিবারের সাথে যোগাযোগ করতে দেয়া হতো না।

গত কুরবানি ঈদে তার বাবা দেখা করতে গেলে তাকে লুকিয়ে রাখেন মাসুদের স্ত্রী শিল্পী। এছাড়া কিশোরীর উপর বিভিন্ন ভাবে শারিরীক নির্যাতনের অভিযোগ আনা হয় ওই দম্পতির বিরুদ্ধে। তাদের অত্যাচার সহ্য করতে না পেরে গত ৬ অক্টোবর দুপুর আড়াইটার দিকে বাড়ি থেকে বেরিয়ে আসে ওই কিশোরী। উপজেলার পোস্ট অফিস মোড়ে অপেক্ষা করছিল তার ফুফুর বাড়ি নওগাঁ সদর উপজেলার ফতেপুর ইউনিয়নের তিলকপুর গ্রামে যাওয়ার জন্য।

কিশোরীর অস্থিরতা দেখে অপরিচিতি দুইজন লোক তাকে ফুফুর বাড়িতে পৌঁছে দেয়ার কথা বলে একটি সিএনজিতে ওঠানোর পর চকলেট খাওয়ায়। এতে কিশোরী সিএনজির মধ্যে অজ্ঞান হয়ে পড়ে। ওইদিন রাত ১০টার দিকে নওগাঁ সদর উপজেলার হাঁপানিয়া মোহনপুর বিলে অচেতন অবস্থায় পড়ে ছিল। জ্ঞান ফেরার পরে সে একটি বাড়িতে ওঠে। তার কথা শুনে বাড়িওয়ালা চৌকিদারের মাধ্যমে নওগাঁ সদর থানায় সংবাদ দিলে পুলিশ কিশোরীকে উদ্ধার করে। গত ৭ অক্টোবর দুপুরে নওগাঁ সদর হাসপাতালে গাইনি বিভাগে ভর্তি করা হয়।

হাসপাতালের গাইনি বিভাগ সূত্রে জানা যায়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কিশোরীটি ধর্ষণে স্বীকার হয়েছে। মেডিকেল রিপোর্টে প্রকৃত বিষয়টি জানা যাবে।

কিশোরীর বাবা বলেন, আমার মেয়ের ওপর যারা এ পাশবিক নির্যাতন চালিয়ে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দেয়া হোক। সেই সাথে দম্পত্তি মাসুদ রানা ও তার স্ত্রী শিল্পীর শাস্তির দাবি করেন তিনি।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, ধর্ষণের ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে রবিবার থানায় মামলা করেছেন। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আর ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/০৮অক্টোবর/ প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :