বগুড়ায় বখাটের উত্ত্যক্তে কিশোরীর আত্মহত্যা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০১৭, ১৪:৫২

বগুড়ায় বখাটের উত্ত্যক্তে অতিষ্ঠ হয়ে রোজিফা আক্তার সাথী নামে এক কিশোরী আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে অভিযান চালানোর সময় পুলিশের সঙ্গে বখাটেদের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন। এছাড়া পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়া হয়েছে একটি ওয়াকিটকি। পরে জেলা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে ২৬ জনকে গ্রেপ্তার করেছে।

নিহত সাথী জিয়ানগর মন্ডলপাড়ার গোলাম রব্বানীর মেয়ে। সে স্থানীয় জিয়ানগর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।

পুলিশ জানায়, বেশ কিছুদিন থেকে হুজাইফাতুল ইয়ামিন নামে এক বখাটে সাথীকে উত্ত্যক্ত করে আসছিল। এজন্য মাঝে স্কুলে যাওয়া বন্ধ করে দেয় মেয়েটি। রবিবার সকালে সাথী দুপচাঁচিয়ায় প্রাইভেট পড়তে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়। পথে বখাটে হুজাইফা তাকে উত্ত্যক্ত করে। পরে বাসায় ফিরে বিকালে নিজের কক্ষে গলায় রশি দিয়ে আত্মহত্যা করে সে।

খবর পেয়ে সন্ধ্যার দিকে বিষয়টি তদন্তের জন্য পুলিশ ঘটনাস্থলে গেলে বখাটের লোকজন তাদের ওপর হামলা করে। এতে পাঁচ পুলিশ আহত হয়। এছাড়া বখাটের লোকজন পুলিশের কাছে থাকা ওয়াকিটকি ছিনিয়ে নেয়। পরে বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল জলিল, সিনিয়র সহকারী পুলিশ সুপার আলমগীর রহমান রিজার্ভ ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে ২৬ জনকে গ্রেপ্তার করে। তবে বখাটে হুজাইফা পালাতক আছে।

হুজাইফা ওই এলাকার এরুনজমির পাড়ার আমিনুর মীরের ছেলে।

এ ঘটনায় দু’টি পৃথক মামলা করা হয়েছে। আত্মহত্যার প্ররোচণায় মেয়ের বাবা গোলাম রব্বানী বাদী হয়ে হুজাইফা ও তার বাবা আমিনুর মীরকে আসামি একটি মামলা করেছেন। এছাড়া দায়িত্ব পালনে বাধা ও হামলার অভিযোগে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম ২৬ জনের নাম উল্লেখসহ ৪০-৫০ জনকে অজ্ঞাত আসামি করে আরেকটি মামলা করেন।

সিনিয়র সহকারী পুলিশ সুপার আলমগীর রহমান জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। বখাটে হুজাইফাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ঢাকাটাইমস/৯অক্টোবর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :