ভৈরবে আ.লীগ-বিএনপির সভা পণ্ড, ২০ গেইট ভাঙচুর

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০১৭, ১৬:২৪

কিশোরগঞ্জের ভৈরবে আগানগর ইউনিয়নের একই স্থানে একই সময়ে আওয়ামী লীগ ও বিএনপি সভা আহবান করলে সোমবার সভা পণ্ড করে দেয় স্থানীয় প্রশাসন। বিকালে ভৈরব উপজেলার আগানগর ইউনিয়নের গকুলনগর বাজারে বালুরমাঠে উপজেলা বিএনপির পক্ষ থেকে একটি সভা আহবান করেছিল। এসভায় কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কুলিয়ারচর উপজেলা বিএনপির সভাপতি শরিফুল আলম অতিথি থাকার কথা ছিল।

এ দিকে রবিবার উপজেলা আওয়ামী লীগ আগামী ২৮ অক্টোবর আগানগরে রাজনৈতিক সভায় স্থানীয় সংসদ সদস্য নাজমুল হাসান পাপন প্রধান অতিথি থাকবেন। সে সভাকে সফল করতে ওই একই স্থানে একই সময়ে মতবিনিময় সভা আহবান করলে দুই দলের মধ্য উত্তেজনার সৃষ্টি হয়। এই পরিস্থিতিতে স্থানীয় প্রশাসন সোমবারের সভা বন্ধ করে দেয়।

এদিকে রবিবার রাতে বিএনপির সভা উপলক্ষে কর্মীদের তৈরি করা প্রায় ২০টি গেইট কে বা কারা ভেঙে দেয়।

এই ঘটনা নিয়ে রবিবার রাতে উপজেলা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলামসহ একাধিক নেতার বাসায় পুলিশ অভিযান চালালেও কাউকে বাসায় পাওয়া যায়নি।

বিএনপির সভাপতি রফিকুল ইসলাম বলেন, প্রশাসন থেকে আমাকে ফোন করে সভা বন্ধ করতে বলা হয়েছে।

তিনি বলেন, আমাদের কর্মসূচি ছিল ওই ইউনিয়নে মানুষের সাথে জনসংযোগ করা, কিন্ত জনসভা নয়। প্রশাসন নিষেধ করলে আমাদের কর্মসূচি স্থগিত করার সিদ্ধান্ত নেয়ার পরও আওয়ামী লীগের কর্মীরা রবিবার রাতে আমাদের প্রায় ১৫/২০টি গেইট ভেঙে ফেলে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম সেন্টু বলেন, ভৈরব বিএনপি এখন তিন ভাগে বিভক্ত। তাই তাদের দলের কর্মীরাই তাদের গেইট ভেঙে আওয়ামী লীগের কর্মীদের ওপর দোষ চাপাচ্ছে।

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ বলেন, কোন দলের সভা করতে হলে প্রশাসনের অনুমতি নিতে হয়। কিন্ত বিএনপি ও আওয়ামী লীগ কোন দলই প্রশাসনের অনুমতি নেয়নি। একই সময়ে একই স্থানে তারা সভা ডাকায় দুই দলের কর্মীদের মধ্য উত্তেজনার সৃষ্টি হয়েছে। তাছাড়া সোমবার মহামান্য রাষ্ট্রপতি বাজিতপুর সফরে আসছেন, তাই দুইদলের উত্তেজনায় সংঘর্ষ হলে ভৈরবের দুর্নাম হতে পারে বলেই সভা বন্ধ করা হয়।

ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোখলেছুর রহমান জানান, দুইদলের উত্তেজনায় আইন শৃঙ্খলার অবনতি হতে পারে এই আশঙ্কায় প্রশাসনের নির্দেশে সভা বন্ধ করতে দুই দলকেই বলা হয়েছে। এলাকার পরিস্থিতি শান্ত রাখতে পুলিশ অবস্থান করছে।

(ঢাকাটাইমস/৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :