টানা বৃষ্টিতে ডুবে গেছে বাগেরহাটের নিম্নাঞ্চল

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০১৭, ১৬:২৫

টানা বৃষ্টিতে উপকূলীয় বাগেরহাট শহরসহ নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না। বৃষ্টিতে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। মংলা বন্দরে অবস্থান করা জাহাজে পণ্য ওঠানামার কাজ স্বাভাবিকভাবে চলছে। বৈরী আবহাওয়ায় মাছ ধরার ট্রলারগুলো সাবধানে থেকে চলাচল করছে। তবে এই বৃষ্টিতে মাঠের আমন ধানের উপকার হবে বলে জানিয়েছে কৃষি বিভাগ।

টানা বৃষ্টির পানিতে বাগেরহাট শহরের রাহাতে মোড়, লোকাল বোর্ডঘাট, মেইনরোড, বাসাবাটি, রেলরোড, আলীয়া মাদ্রাসারোড, খারদ্বার, মিঠাপুকুরপাড়, সাহাপাড়াসহ বিভিন্ন এলাকার রাস্তাঘাট তলিয়ে রয়েছে।

এছাড়া বাগেরহাটের নয়টি উপজেলার নিচু এলাকায় বৃষ্টির পানি জমে প্লাবিত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

বাসাবাটি এলাকার রিকশাচালক মধু মন্ডল বলেন, অবিরাম বৃষ্টি হওয়ায় রাস্তায় প্রয়োজন ছাড়া কেউ বের হচ্ছেন না। এ কারণে আয় কম।

আয়নাল শেখ বলেন, যেভাবে বৃষ্টি শুরু হয়েছে তাতে ঘর থেকে বের হওয়াই দায়। কিন্তু কি করব পেটের দায়ে বৃষ্টিতে ভিজে রিকশা চালাচ্ছি।

বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান বলেন, টানা বৃষ্টিতে শহরের বেশকিছু এলাকার রাস্তাঘাট পানিতে প্লাবিত হয়েছে। তবে বৃষ্টি থেমে গেলে তা ড্রেন দিয়ে নেমে যাবে।

মংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত হারবার মাস্টার গোলাম সরোয়ার বলেন, বন্দরে তিন নম্বর সংকেত চলছে। বন্দরে বর্তমানে সার, চাল, কন্টেইনার, এলপিজিসহ মোট ১১টি জাহাজ অবস্থান করছে। বৃষ্টির মধ্যে এসব জাহাজে পণ্য ওঠানামার কাজ স্বাভাবিকভাবে চলছে।

বাগেরহাট কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মো. আবতাব উদ্দিন বলেন, গত ৪৮ ঘণ্টায় ৭০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বর্তমানে নষ্ট হওয়ার মত কোন ফসল এখন মাঠে নেই। বরং এই বৃষ্টিতে রোপা আমনের মাঠের উপকার হচ্ছে।

(ঢাকাটাইমস/৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :