লালমনিরহাটে বিরল রোগে আক্রান্ত শিশুর সন্ধান

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০১৭, ১৮:২৬

জেলার হাতীবান্ধা উপজেলায় বিরল রোগে আক্রান্ত রাদিয়াতুল জান্নাত নামে ছয় মাসের এক কন্যা শিশুর সন্ধান পাওয়া গেছে। শিশুটি উপজেলার উত্তর গোতামারী গ্রামের কারখানা শ্রমিক আতাউর রহমানের মেয়ে।

সোমবার সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, চিকিৎসার অভাবে ওই শিশুটির অবস্থা দিনদিন অবনতি হচ্ছে। তার পিঠে মেরুদণ্ডের উপড়ে টিউমার আকৃতির ক্ষতটি আরো বড় হচ্ছে এবং মাথার কয়েক যায়গায় ফুলে যাচ্ছে।

শিশুটির মা আবদানা বেগম জানান, তার স্বামী ঢাকায় এক কারখানায় শ্রমিকের কাজ করেন। হাতের জমা অর্থ চিকিৎসা করতে ইতোমধ্যে শেষ হয়ে গেছে।

শিশুটির বাবা আতাউর রহমান জানান, জন্মের পর জান্নাতের পিঠে একটা ক্ষতের দাগ দেখা গেলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতলে নিউরো সার্জারি বিভাগে পরীক্ষা নিরীক্ষা শেষে জানা যায়, শিশুটি ম্যানিগোসেল রোগে আক্রান্ত। এটি মেরুদণ্ডটিকে দুইভাগে ভাগ করে দিয়েছে। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হলে দ্রুত অপারেশন করার জন্য পরামর্শ দেয়া হয়।

রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতলে নিউরো সার্জারি বিভাগের ডা. তোফায়েল হোসেন জানান, অপারেশনের মাধ্যমে শিশু রাদিয়াতুল জান্নাতকে সুস্থ করে তোলা সম্ভব। কিন্তু এই অপারেশন করতে চার লাখ টাকার প্রয়োজন।

শিশুটির বাবা আতাউর রহমানের মোবাইল নম্বর ০১৭৮৯-৬৭৬৮৮০।

(ঢাকাটাইমস/৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :