পররাষ্ট্র মন্ত্রণালয়ের নামে প্রতারণা, মূলহোতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০১৭, ১৮:২৯

পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম ব্যবহার করে প্রতারণার সঙ্গে জড়িত একটি চক্রের মূলহোতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রাজধানীর উত্তরা থেকে রিপন চন্দ্র তালুকদারকে (৩৯) গ্রেপ্তার করে সংস্থাটি। রবিবার রাতে তাকে গ্রেপ্তার করা হলেও সোমবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের গণমাধ্যম শাখা।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার রাত সাড়ে ১০টার দিকে র‌্যাব-১ এর দল জানতে পারে যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লোগো ব্যবহার করে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র বিদেশগামী ও বিদেশে অবস্থানরত সাধারণ জনসাধারণের সঙ্গে প্রতারণা করে আসছে। পরে দলটি উত্তরা এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের মূলহোতা রিপন চন্দ্র তালুকদারকে গ্রেপ্তার করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রিপন চন্দ্র তালুকদার তার অন্যান্য সহযোগীদের নিয়ে বেশ কিছুদিন ধরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লোগো ব্যবহার করে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নামে বিভিন্ন সামাজিক মাধ্যমে বিজ্ঞাপন প্রচার করে অবৈধভাবে ভিসা ও পাসপোর্টের ব্যবসার নাম করে প্রতারণা করে আসছেন। তারা এ পর্যন্ত শতাধিক লোকের ভিসা প্রসেসিং এবং পাসপোর্ট তৈরির নাম করে বিকাশের মাধ্যমে টাকা গ্রহণ করত এবং পরবর্তী সময়ে কোনো ধরনের যোগাযোগ করা থেকে বিরত থাকত। সাধারণত এই প্রতারক সিংঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া ও সৌদি আরবের ভিসা প্রসেসিং করত।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তারকৃত আসামি রিপন চন্দ্র তালুকদার বিভিন্ন নিউজ চ্যানেলে নিউজরুম অ্যাসিট্যান্ট হিসেবে চাকরি করতেন। ২০১৪ সালে তিনি তার অন্যান্য সহযোগীদের নিয়ে পাসপোর্ট ও ভিসা প্রসেসিংয়ের কাজ শুরু করেন। তারা আনুমানিক চার থেকে পাঁচ মাস আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নামে একটি ভুয়া আইডি খুলে এবং সেখানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লোগো ব্যবহার করে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নামে বিশেষ বিজ্ঞপ্তি প্রচার করে নিজেদের ফোন নম্বর ও ই-মেইল ঠিকানা মন্ত্রণালয়ের নামে প্রচার করতো।

(ঢাকাটাইমস/০৯অক্টোবর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

সোনালী লাইফের বহিষ্কৃত সিইও মীর রাশেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কোস্ট গার্ডের অভিযানে ৪৫ হাজার পিস ইয়াবা উদ্ধার

চাকরির পরীক্ষার আগেই মিলত উত্তর, চুক্তি ১২-১৪ লাখ টাকায়: ডিবি

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

এই বিভাগের সব খবর

শিরোনাম :