অপহৃত স্কুলছাত্রী উদ্ধারে কমলনগরে মানববন্ধন

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০১৭, ২১:০৫

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরফলকন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির অপহৃত ছাত্রী উদ্ধার ও জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে ফলকন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের আয়োজনে হাজিরহাট লুধুয়া সড়কের চরফলকন ইউনিয়ন পরিষদের সামনে এ মানববন্ধন হয়। এ মানববন্ধনে শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী অংশ নেন।

পরে স্কুল কর্তৃপক্ষের আয়োজনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ফলকন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু জাকের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- চরফলকন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ, শিক্ষক লিয়াকত হোসেন, দশম শ্রেণির শিক্ষার্থী সোনিয়া অাক্তার, মুক্তা আক্তার, মিরাজ হোসেন ও নবম শ্রেণির শিক্ষার্থী রত্না আক্তার প্রমুখ।

এসময় বক্তারা বলেন, আগামী ১১ অক্টোবর ওই ছাত্রীর টেস্ট পরীক্ষা। টেস্ট পরীক্ষা অংশগ্রহণ না করতে পারলে তার (স্কুলছাত্রী) শিক্ষাজীবন বন্ধ হয়ে যেতে পরে। তাই দ্রুত তাকে উদ্ধার ও জড়িতদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, উপজেলার চরফলকন উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী (১৫) বুধবার (৪ অক্টোবর) সকালে বিদ্যালয়ে যাওয়ার পথে অপহৃত হয়। পরে রাতে স্কুলছাত্রীর বাবা কমলনগর থানায় অপহণের অভিযোগ দেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ (৬ অক্টোবর) শুক্রবার সকালে এসবিআর মামলা রেকর্ড করে। এসবিআর মামলায় মো. হারুনকে প্রধান আসামি করে সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০/১৫ জনকে আসামি করা হয়।

অপহরণে নয় দিন পেরিয়ে গেলেও অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার ও জড়িতদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস বলেন, কয়েকদিন আগে মজিদ পালোয়ানের আত্মীয় চরজাঙ্গালিয়া গ্রামের মো. মমিন উল্লাহর ছেলে মো. হারুনের সঙ্গে ওই ছাত্রীর বিয়ের কথাবার্তা হয়। ছেলে পক্ষ মেয়েকে (ছাত্রীকে) আংটি পড়িয়ে এনগেজমেন্টও করেন। পরে কোনো কারণে ছাত্রীর পরিবার ওই বিয়েতে অসম্মত হলে ছেলে পক্ষের লোকজন বুধবার সকালে স্কুলে যাওয়ার পথে ছাত্রীটিকে তুলে নিয়ে যায়। তাকে উদ্ধারের জন্য পালোয়ান বাড়িসহ বিভিন্নস্থানে অভিযান চালানো হয়েছে। বিভিন্ন সূত্রের সঙ্গে যোগাযোগ রক্ষা করে তাকে উদ্ধারে চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :