ভোলায় ১৬ জেলে আটক, ৮০ কেজি ইলিশ জব্দ

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৭, ১৮:০৩

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা-তেঁতুলিয়া নদীতে ইলিশ শিকারের দায়ে ১৬ জেলেকে আটক করেছে কোস্টগার্ড ও মৎস্য বিভাগ।

মঙ্গলবার মেঘনা-তেতুলিয়া নদীতে অভিযান চালিয়ে এদের আটক করা হয়। এসময় এদের সাথে থাকা ৭টি ইঞ্জিন চালিত নৌকা, ১৫হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ৮০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।

ভোলা সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, মঙ্গলবার রাত থেকে মেঘনা তেতুলিয়া নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ৯ জেলেকে আটক করা হয়। এদের মাধ্যে ৪ জনকে এক মাস করে কারাদ- ও বাকি পাঁচজনকে ৫ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

অপরদিকে কোস্টগার্ড দক্ষিণ জোনের জোনাল কমান্ডারের পক্ষে লে. কমান্ডার বিএন ডিকসন চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, মা ইলিশ রক্ষা অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার সিজি বেইস ভোলার দু’টি অপারেশন টিম ভোলা সদরের মেঘনা নদীর ইলিশাঘাট ও তেতুলিয়া নদীর ভেদুরিয়া এলাকায় অভিযান চালিয়ে ৭টি ইঞ্জিন চালিত কাঠের নৌকাসহ ৭ জেলেকে আটক করা হয়েছে। এসময় এদের সাথে থাকা ১৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৮০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। আটককৃত কাঠের নৌকাসহ জেলেদের ভ্রাম্যমাণ আদালতের নিকট হস্তান্তর করা হয়েছে। মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জাল পুড়িয়ে ফেলা হয় ও ইলিশ মাছ গরিব-এতিমদের মাঝে বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/১০অক্টেবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :