আকস্মিক ঝড়ে ২০০ ঘরবাড়ি তছনছ, একজনের মৃত্যু

রাজশাহী ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৭, ১৮:০৬

রাজশাহীর বাঘা উপজেলায় আকষ্মিক ঝড়ে ৮ গ্রামের প্রায় ২০০টি ঘরবাড়ি তছনছ হয়ে গেছে। ভেঙে গেছে অসংখ্য গাছ। উড়ে গেছে অনেক শিক্ষা প্রতিষ্ঠানের টিনের ছাদ।

মঙ্গলবার দুপুরে উপজেলার আড়ানী ও বাউসা ইউনিয়নের ওপর দিয়ে এ ঝড় বয়ে যায়।

আড়ানী ইউনিয়নের গোচর এলাকায় ঝড়ের কবলে পড়ে মারা গেছেন ছাদের আলী (৫৫) নামে এক ব্যক্তি। তিনি ওই গ্রামের মৃত আবু তাহেরের ছেলে। ঘটনার পর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহিন রেজা।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকাল থেকে অঝোরে বৃষ্টি ঝরছিল পুরো এলাকায়। তবে দুপুর ১টার দিকে আকস্মিকভাবে ঝড় বয়ে যায় আড়ানী ইউনিয়নের হরিপুর, বেড়েরবাড়ি, ঝিনা, নুরনগর, গোচর ও খয়েরমিল এবং বাউসা ইউনিয়নের দিঘা ও খাগরবাড়িয়া এলাকার ওপর দিয়ে।

বাউসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ইউপি) শফিকুল ইসলাম শফিক জানান, প্রায় ৩০০ মিটার প্রস্থের ওই ঝড়টি বয়ে গেছে চার কিলোমিটার এলাকাব্যাপী। এতে মসজিদ ও মন্দিরসহ প্রায় ২০০টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে জমির ফসলসহ অসংখ্য গাছপালা।

আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক জানান, আকস্মিক ঝড়ে তাঁর এলাকার ৬টি গ্রাম তছনছ হয়ে গেছে। রাস্তায় গাছপালা ভেঙে যাওয়ার কারণে যান চলাচল করতে পারছে না। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো রাতে কোথায় ঘুমাবে তা নিয়ে এখন সবাই দিশেহারা।

বাঘার ইউএনও শাহিন রেজা বলেন, খবর পাওয়া মাত্র তিনি এলাকায় গিয়েছেন। তিনি ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করছেন। আকস্মিক ঝড়ের এ বিষয়টি জেলা প্রশাসককে জানানো হয়েছে। তিনি খুব শিগগির ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক অনুদান দেবেন বলে জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :