জয়পুরহাটে পুলিশি নির্যাতনে মৃত্যুর অভিযোগ, তদন্তে কমিটি

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৭, ২০:২৫

জয়পুরহাটের কালাই উপজেলার হারুঞ্জা গ্রামে আসামি ধরতে না পেরে আসামির চাচা সাইদুর রহমানকে পুলিশি নির্যাতনে মেরে ফেলার অভিযোগ করেছেন নিহতের স্বজন ও এলাকাবাসী। সোমবারের এ ঘটনায় কালাই থানায় অভিযোগ দায়ের করেছেন নিহতের বাবা কাজেম আলী। এ ছাড়া ঘটনা তদন্তে পুলিশের তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নিহতের স্বজনসহ গ্রামবাসীরা জানান, সোমবার ভোররাতে হারুঞ্জা গ্রামে শাপলা হোসেন (৩২) নামের এক আসামিকে পুলিশ ধরতে গেলে তাকে না পেয়ে ওই আসামির স্বজনদের মারধর করে পুলিশ। এ সময় আসামির চাচা সাইদুর রহমান পুলিশি নির্যাতনের শিকার হন এবং এতে তার মৃত্যু হয়।

এই ঘটনার জের ধরে বিক্ষুব্ধ এলাকাবাসী হাসপাতাল চত্বরে পুলিশকে ঘেরাও করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করে এবং প্রায় ১২ রাউন্ড শর্ট গানের রাবার বুলেট ও তিনটি টিয়ার শেল নিক্ষেপ করে।

পুলিশের গুলি ও টিয়ার সেলের জবাবে বিক্ষুব্ধ এলাকাবাসী পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে কমপক্ষে ১৩ জন সাধারণ জনতা ও দুই পুলিশ কর্মকর্তা আহত হন।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন বলেন, গতকালই তাৎক্ষণিকভাবে এস আই আসাদুজ্জামান, রফিকুল ইসলাম রফিক, কনস্টেবল রাশেদুল ইসলাম ও সেলিম রেজাকে ঘটনার জন্য সমায়িকভাবে বরখাস্ত করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন আরও বলেন, এ ছাড়া ঘটনা তদন্তে তার নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন তিনি নিজে, সহকারী পুলিশ সুপার (হেড কোয়ার্টার) একরামুল হক ও গোয়েন্দা পুলিশ পরিদর্শক মুনিরুল ইসলাম।

সুষ্ঠু তদন্তের মাধ্যমে ন্যায়বিচার পাইয়ে দিতে এ তদন্ত কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে পুলিশ সুপারের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন বলেও তিনি জানান।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :