হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের মতবিনিময়

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৭, ১৮:২১

পূর্বলন্ডনের স্থানীয় একটি রেস্টুরেন্টে হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের উদ্যোগে যুক্তরাজ্য সফররত হবিগঞ্জের কৃতি সন্তান ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল সিলেটের ডাইরেক্টর ও নির্বাহী প্রধান কর্নেল (অব.) শাহ আবিদুর রহমানের সম্মানে এক মতবিনিময় সভা ও নৈশভোজের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি এম, এ, আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় হবিগন্জের কৃতি সন্তান অতিথি কর্নেল (অব.) শাহ আবিদুর রহমানকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন সংগঠনের নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় সম্বর্ধিত অতিথি শাহ আবিদুর রহমান তার লন্ডন সফরের কারণ ও উদ্দেশ্য নিয়ে বক্তব্য রাখেন। তিনি বলেন, দেশপ্রেমে উদ্ভূদ্ধ হয়ে ও মানবকল্যাণে আত্মনিয়োগ করার উদ্দেশ্য নিয়েই তিনি সেনাবাহিনীতে যোগদান করেছিলেন। সেনাবাহিনী থেকে অবসরগ্রহণের পরে মানবকল্যাণের উদ্দেশ্যেই তিনি ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটে চিফ অ্যাক্সিকিউটিব ও ডাইরেক্টর হিসেবে দায়িত্ব পালনে সম্মত হয়েছেন। আর্থিক প্রতিকূলতা ও অ্যাম্বুলেন্স সঙ্কটের মাঝেও সিলেটের হার্ট ফাউন্ডেশন হার্টের রোগীদের কিভাবে স্বল্প খরচে উন্নতমানের চিকিৎসা সেবা প্রদান করে সে বিষয়ে আলোকপাত করেন এবং যেসব গরিব ও অসহায় হার্টের রোগী অর্থাভাবে হার্টের চিকিৎসা করাতে অপারগ- তাদের কিভাবে চিকিৎসা সেবা প্রদান করা হয়, সে বিষয়ে সকলকে অবহিত করেন।

তিনি বলেন, যেসব গরীব ও অসহায় হার্টের রোগী আর্থিক সঙ্কটের কারণে প্রয়োজনীয় চিকিৎসা করাতে পারেন না তাদের জন্য হার্ট ফাউন্ডেশনের একটি যাকাত ফান্ড খোলা হয়েছে। বিত্তবান জনদরদী দানশীল ব্যক্তিবর্গ এই যাকাত ফান্ডে তাদের বার্ষিক জাকাতের একটি অংশ দান করে থাকেন। এই জাকাত ফান্ড থেকে গরিব ও অসহায়দের চিকিৎসা ব্যয়ভার বহন করা হয়।

মতবিনিময় সভা ও তার সম্মানে নৈশভোজের আয়োজন করার জন্য তিনি হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের সকল নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান।

সংগঠনের যুগ্ম-সম্পাদক অ্যাডভোকেট মোমিন আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- ডা. সালেহ আহম্মেদ, গোলাম কিবরিয়া, আবিদ ইলাহী, জি, আহম্মেদসহ হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের অন্যতম সহ-সভাপতি এম, এ, আওয়াল, যুগ্ম-সম্পাদক মারুফ চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার আশরাফুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এ, রহমান অলি, কোষাধ্যক্ষ সামসুদ্দীন আহম্মদ, প্রচার সম্পাদক জালাল আহম্মদ, কার্যকরী কমিটির সদস্য সিভিল সার্ভেন্ট তাহির আলী, হুমায়ূন মূসা, কাজী তাজউদ্দিন আকমল, বেলাল আহম্মদ, হবিগঞ্জ যুব অ্যাসোসিয়েশন ইউকের সভাপতি চৌধুরী নিয়াজ মাহমুদ লিঙ্কন এবং গ্রেটার সিলেট জেভেলাপমেন্ট অ্যান্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে সাউথ ইস্ট রিজিওনের কোষাধ্যক্ষ সূফি সোহেল, সদস্য এখলাছ উদ্দীন, তাজ উদ্দিন ও সালেহ আহমেদ প্রমুখ।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :