জার্মানির আন্তর্জাতিক খাদ্য মেলায় বাংলাদেশ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৭, ১৮:২৩

জার্মানির কোলোন শহরে চলমান আন্তর্জাতিক খাদ্য মেলায় অংশ নিয়েছে দেশের প্রথমসারির খাদ্য ও পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান সজীব গ্রুপ। ‘আনুগা-২০১৭’ শীর্ষক ৭ থেকে ১১ অক্টোবর পাঁচ দিনব্যাপী এ মেলায় বিশ্বের ১০০টি দেশের প্রায় সাত হাজার খাদ্য ও পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে। নিজ দেশের সীমা ছাড়িয়ে আন্তর্জাতিক বাজারের ক্রেতাদের কাছে তাদের পণ্য তুলে ধরতে এবং বাজার সৃষ্টির লক্ষ্যে প্রতি দুই বছর পর পর এই মেলা হয়ে থাকে।

মেলায় অংশগ্রহণ সম্পর্কে সজীব গ্রুপের সহকারী জেনারেল ম্যানেজার (রপ্তানি) মোহাম্মদ জিয়াউর রহমান জানান, প্রথমবারের মতো এই মেলায় সজীব গ্রুপ অংশগ্রহণ করে সফল হয়েছে। মেলায় প্রতিষ্ঠানটি কোমল পানীয়, ফ্রুটস জুস, দুগ্ধজাত পানীয়, কনফেকশনারি, নুডলস, সস, জেলি ও ম্যেকারোনিসহ বিভিন্ন খাদ্যপণ্য প্রদর্শন করছে। এসব পণ্য বিভিন্ন দেশের দর্শনার্থী ও প্রতিষ্ঠানের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছে বলেও তিনি জানান।

মেলাতে প্রথম তিন দিনের বি টু বি মিটিং ইতালি, বুলগেরিয়া, সাইপ্রাস, জ্যামাইকা, হাইতি, সুরিনাম, মরিশাস, মরোক্কো, যুক্তরাষ্ট্র এবং পর্তুগালসহ আফ্রিকার বিভিন্ন দেশ থেকে আগত প্রায় শতাধিকেরও বেশি ক্রেতার সাথে আমাদের খাদ্য পণ্য নিয়ে আলোচনা হয়েছে। উল্লেখ্য, বিশ্বজুড়ে ভোক্তাদের নতুন খাদ্যের প্রবণতা ও উর্ধমুখী খাদ্য সামগ্রীর চাহিদার সন্ধানে সজীব গ্রুপ ২০১০ সালে ভূটানে পন্য রপ্তানির মধ্যে দিয়ে বর্তমানে বিশ্বের ৪৪টি দেশে তাদের কোম্পানির পণ্য রপ্তানি করছে।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :