গাজীপুরে বর্ণিল আয়োজনে ডুয়েট ডে উদযাপিত

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৭, ১৮:২৫

নানা আয়োজনের মধ্য দিয়ে গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) এর ১৪ তম বর্ষপূর্তি ‘ডুয়েট ডে-২০১৭’ পালিত হয়েছে। বর্তমান আর সাবেক শিক্ষার্থীদের পদচারণা ও মিলনমেলায় আজ বুধবার মুখরিত ছিল ডুয়েট ক্যাম্পাস।

সকালে পায়রা ও বেলুন উড়িয়ে, কেক কেটে মূল অনুষ্ঠানের সূচনা করেন রাষ্ট্রপতি কার্যালয়ের সচিব সম্পদ বড়–য়া। এর আগে ক্যাম্পাসে জাতীয় পতাকা ও বিশ^বিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। পরে পুরাতন একাডেমিক ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যপক ড. মোহাম্মদ আলাউদ্দিন, জেলা প্রশাসক ড. দেওয়ান মো. হুমায়ুন কবীরসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা অংশগ্রহণ করেন।

এছাড়া দিবসটি উপলক্ষ্যে শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় সম্পদ বড়–য়া বলেন, এসডিজি অর্জনে প্রকৌশলীরাই কান্ডারী। ডুয়েটের মেধাবী প্রকৌশলীরাই দেশকে উন্নত দেশে পরিণত করতে বলিষ্ঠ ভূমিকা রাখছে।

তিনি ডুয়েটকে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় র‌্যাংকিংয়ে অনেক এগিয়ে আছে বলে মন্তব্য করেন। অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন বলেন, একটি চারা গাছ থেকে নানা সংগ্রাম-আন্দোলনের মাধ্যমে ডুয়েট আজ এই পর্যায়ে এসেছে। এখন আমরা নিরলস ও কঠোর পরিশ্রমের মাধ্যমে ডুয়েটকে এশিয়ার একটি অন্যতম বিদ্যাপীঠে পরিণত করবো।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাজু আহমেদ, গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, ডুয়েট অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. এমদাদুল হক, ডুয়েট আন্দোলনের পুরোধা ও প্রধান সমন্বয়কারী প্রকৌশলী পুলক কান্তি বড়–য়া, কর্মচারী সমিতির সভাপতি মো. মুক্তার হোসেন, ডুয়েট ছাত্রলীগের সভাপতি প্রকৌশলী মো. নাসির উদ্দীন, সাধারণ সম্পাদক মো. রেজাউর রহমান রাতুল প্রমূখ। অনুষ্ঠানে প্রধান অতিথি সম্পদ বড়–য়া ও ডুয়েট আন্দোলনের পুরোধা ব্যক্তি প্রকৌশলী পুলক কান্তি বড়–য়াকে ক্রেস্ট উপহার দেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন।

এরপর ক্যাম্পাস পরিণত হয় মিলনমেলায়। ক্যাম্পাসের পুরনো দিনের স্মৃতিচারণ করতে গিয়ে এ সময় অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :