ইতালিতে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে সেমিনার

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৭, ২০:১৯

ইতালির রোমে ভয়েস ফর বাংলাদেশের আয়োজনে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ইউরোপজুড়ে জনমত গড়ে তোলার লক্ষ্যে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের আহবায়ক নুরুল আফসারের সভাপতিত্বে এবং সদস্য সচিব শিমুল চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন- ইতালি বিএনপির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খন্দকার নাসির উদ্দিন,মহিলা সমাজকল্যাণ সমিতি ইতালির সভাপতি লায়লা শাহ, প্রবীন কমিউনিটি ব্যক্তিত্ব আবু তৈয়ব, নোয়াখালী বাংকার সমিতির সভাপতি মো. ইব্রাহীম, সমাজসেবক জুয়েল আহমেদ জুয়েল, দেলোয়ার হোসেন, আক্তার হোসেন, মাইনুল হাসান, খান রবিনসহ আরো অনেকে।

সভায় বক্তারা বলেন, মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতন আইয়ামে জাহেলিয়া যুগকেও হার মানিয়েছে। ভয়েস ফর বাংলাদেশ ইতালী শাখার আহবায়ক নুরুল আফসার বলেন, হত্যা,ধর্ষণ,লুণ্ডন,অগ্নিসংযোগ করে রাখাইন রাজ্যকে মৃত্যুপুরী বানিয়েছে। অং সং সুচির কঠিন থেকে কঠিনতম বিচার চাই। এই কিলার সুচির সাথে বাংলাদেশসহ বিশ্বের কোন সম্পর্ক থাকতে পারে না।

সদস্য সচিব শিমুল চৌধুরী বলেন, ইউরোপজুড়ে সুচিবিরোধী জনমত গড়ে তুলতে ভয়েস ফর বাংলাদেশ কাজ করে যাবে। বিশেষ করে আমাদের সাথে সাংবাদিকদের ভূমিকা রাখতে হবে। একজন মানুষ হিসাবে এই হত্যাযজ্ঞ মেনে নিতে পারি না।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :