‘রোহিঙ্গাদের সন্ত্রাসী কাজে জড়ানোর চেষ্টা করছে বিএনপি’

প্রকাশ | ১২ অক্টোবর ২০১৭, ১৩:১৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের মুখে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়ানোর চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে হরতালবিরোধী এক মানববন্ধনে এ কথা বলেন তিনি। ‘জাতীয় মুক্তিযোদ্ধা সমন্নয় কমিটি’ নামে একটি সংগঠন এই মানববন্ধনের আয়োজন করে।

কামরুল ইসলাম বলেন, ‘আজকে সরকার যখন রোহিঙ্গাদের সেইফ জোনে নেওয়ার কথা ভাবছে ঠিক সেই মূহুর্তে বিএনপি তার বিরোধিতা করছে। এর কারণ বিএনপি এই রোহিঙ্গাদের দিয়ে বাংলাদেশে সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়াতে চায়, তাদের জঙ্গি বানাতে চায়। কিন্তু বাংলাদেশের মানুষ তাদের এ অসৎ উদ্দেশ্য বাস্তবায়ন হতে দিবে না।’

মানববন্ধনে জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে সমর্থন দিয়ে বিএনপি দেশকে আবারো অস্থিতিশীল করতে চায় বলে মন্তব্য করেন মন্ত্রী।

কামরুল ইসলাম বলেন, ‘রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বিশ্বব্যাপী প্রশংসা অর্জন করেছেন ঠিক তখনই জামায়াত হরতাল ডেকে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে। আর বিএনপি এতে সমর্থ দিয়ে দেশের বর্তমান পরিবেশকে অস্থিতিশীল করতে চায়।’

মানববন্ধনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, আওয়ামী লীগ নেতা সাবেক মন্ত্রী শামসুল হক টুকু, বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

ঢাকাটাইমস/১২অক্টোবর/টিএ/এমআর