অবসরের ঘোষণা দিলেন মাশ্চেরানো

প্রকাশ | ১৩ অক্টোবর ২০১৭, ০৮:৩৭ | আপডেট: ১৩ অক্টোবর ২০১৭, ১০:৪৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

অবসরের ঘোষণা দিলেন আর্জেন্টাইন ফুটবলার জ্যাভিয়ার মাশ্চেরানো। জানিয়ে দিলেন, রাশিয়া বিশ্বকাপ হবে আর্জেন্টিনার হয়ে তার শেষ টুর্নামেন্ট। এরপর আর আর্জেন্টিনার জার্সি গায়ে খেলতে দেখা যাবে না তাকে।

আর্জেন্টিনার হয়ে এখন পর্যন্ত ১৩৯টি ম্যাচ খেলেছেন জ্যাভিয়ার মাশ্চেরানো। আর পাঁচটি ম্যাচ খেলতে পারলে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়বেন তিনি। কারণ, আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড জ্যাভিয়ার জানেত্তির। তিনি ১৪৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

৩৩ বছর বয়সী মাশ্চেরানো বলেছেন, ‘রাশিয়া বিশ্বকাপ হবে আর্জেন্টিনার হয়ে আমার ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট। এটিই আমার চূড়ান্ত সিদ্ধান্ত’।

মাশ্চেরানো খেলে থাকেন মিডফিল্ড ও ডিফেন্স পজিশনে। রাশিয়া বিশ্বকাপে তিনি দলে জায়গা পাবেন কি না সে বিষয়টি এখনও নিশ্চিত না।

এ ব্যাপারে মাশ্চেরানো বলেছেন, ‘সিদ্ধান্ত নিয়ে থাকেন কোচ। তিনিই সিদ্ধান্ত নিবেন রাশিয়া বিশ্বকাপে আমি খেলব কি খেলব না। এই ছয়-সাত মাসে আমি নিজেকে প্রস্তুত করব। সাম্পাওলি সিদ্ধান্ত নিবেন। কোচের সিদ্ধান্তের প্রতি সবসময় আমার সম্মান আছে’।

আর্জেন্টিনা রাশিয়া বিশ্বকাপে অংশ নিতে পারবে কি না তা নিয়ে ছিল ঘোর অনিশ্চয়তা। তবে, গত মঙ্গলবার লিওনেল মেসির হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-১ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে আর্জেন্টিনা।

(ঢাকাটাইমস/১৩ অক্টোবর/এসইউএল)