সস্তার ডিম নিয়ে কাড়াকাড়ি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ অক্টোবর ২০১৭, ১২:৩৫ | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৭, ১১:২৩

রাজধানীর ফার্মগেটে খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গণে ডিম মেলায় সস্তায় ডিম কিনতে রীতিমত কাড়াকাড়ি শুরু হয়েছে। ডিম না পেয়ে অনেকে হইচই শুরু করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে।

তিন টাকায় ডিম কিনতে শুক্রবার সকাল ৭টা থেকে লাইনে দাঁড়ানো শুরু করেন ক্রেতারা। ডিম কেনার লাইনে পুরুষদের সঙ্গে নারীরাও আছেন। মেলা শুরুর আগে দুই কিলোমিটার জুড়ে লম্বা লাইন হয় ক্রেতাদের। ১০টার পর ফার্মগেট এলাকা লোকে লোকারণ্য হয়। লোকজনের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। ডিম না পেয়ে ক্ষুদ্ধ লোকজনকে পুলিশ দিয়েও নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।

আজ শুক্রবার বিশ্ব ডিম দিবস উপলক্ষে বিশেষ ছাড়ে ডিম বিক্রির সিদ্ধান্ত নেয় বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এবং প্রাণিসম্পদ অধিদপ্তর। সকাল ১০টা থেকে শুরু হওয়া মেলা চলবে বেলা ১টা পর্যন্ত। একজন ক্রেতা মেলায় সর্বোচ্চ ৯০টি ডিম কিনতে পারবেন আয়োজক;রে পক্ষ থেকে বলা হয়েছিল।

ঘটনাস্থল থেকে আমাদের প্রতিবেদক জানিয়েছেন, সস্তায় ডিম কিনতে সকাল থেকেই মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে ফার্মগেট এলাকায়। সকাল ১০টার দিকে কিছু মানুষকে ডিম দেয়া হলেও পরে হুড়োহুড়িতে ডিম বিক্রি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে এখন সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বেসকারি চাকরিজীবী খোকন এসেছিলেন ডিম কিনতে। ডিম না পেয়ে ক্ষুদ্ধ তিনি। বললেন, সকাল থেকে লাইনে দাঁড়িয়ে আছি। এখন ডিম না কিনেই বাড়িতে ফিরে যাচ্ছি। আয়োজরা এত প্রচার করলো সে অনুযায়ী ব্যবস্থা করা উচিত ছিল।

নয়ন নামে এক ক্রেতা অভিযোগ করলেন, মেলার ডিমে আগেই বিক্রি হয়ে গেছে। এখান থেকে কিনে নিয়ে অনেকেই বাইরে বিক্রি করছেন। আয়োজকরা আমাদের সঙ্গে প্রতারণা করছেন।

হাসিবুল ইসলাম বলেন, ডিমের চেয়ে দিগুন মানুষ মেলায় এসেছে। পরিস্থিতি ঘোলাটে, ডিম পাবো না। মারামারি হওয়ার আশঙ্কায় বাসায় চলে যাচ্ছি।

তবে অনেকেই বাড়ি ফিরে গেলেও এখনও শত শত মানুষ ডিম কেনার জন্য দাঁড়িয়ে আছে।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/জেআর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :