ফরিদপুরে ৩০ জেলের কারাদণ্ড

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৭, ১৩:৪৭

ইলিশের প্রজনন মৌসুমে মা ইলিশ ধরা নিষেধাজ্ঞা অমান্য করার অপরাধে ফরিদপুরে ৩০ জেলের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ১৬০ কেজি ইলিশ ও এক লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে দেয়া হয়।

ফরিদপুর জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে প্রজনন মৌসুমে ‘মা ইলিশ সংরক্ষণ’ অভিযানে পদ্মা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত জেলার সদরপুর উপজেলার নাসিরপুর, মুন্সিরচর, চরভদ্রাসন উপজেলার আকুটের চর, চর হাজার বিঘায়, সদর উপজেলার ডিক্রিরচর ও নর্থচ্যানেল ইউপির পদ্মার নদীর বিভিন্ন জায়গায় এ অভিযান চলে।

চরভদ্রাসনে আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল চন্দ্র শীল জানান, সরকারি আদেশ অমান্য করায় আটক জেলেদের ১৩ জনকে দশ দিনের বিনাশ্রম সাজা দেয়া হয়েছে।

তিনি বলেন, জব্দ কারেন্ট জাল সবার সম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং ইলিশ মাছ চরভদ্রাসন উপজেলার বিভিন্ন এতিমখানায় বণ্টন করে দেয়া হয়।

সদর উপজেলায় অভিযানকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মুকুল কুমার মৈত্র বলেন, অভিযানে আট জেলেকে দশ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

এছাড়াও সদরপুর উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মো. হাফিজুর রহমান ৯ জেলেকে দশ দিনের কারাদণ্ড প্রদান করেন। এসময় জব্দ কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :