প্রশাসন দিয়ে বেশি দিন ক্ষমতায় টিকে থাকা যায় না: মঈন খান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৭, ১৫:২৮

সরকার প্রশাসন দিয়ে জোর করে ক্ষমতায় টিকে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। তিনি বলেছেন, ‘এই সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন। এই জন্য তারা জোর করে প্রশাসন দিয়ে ক্ষমতায় টিকে আছে। সরকারের জানা উচিত প্রশাসন দিয়ে বেশি দিন ক্ষমতায় টিকে থাকা যায় না’।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে বিভিন্ন মালায় গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল।

মঈন খান বলেন, ‘সরকার জানে জনগণ তাদের সঙ্গে নেই। এ কারণে তারা আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে দিয়ে জোর করে দেশ পরিচালনা করতে চাচ্ছে। কিন্তু এভাবে দীর্ঘ সময় রাষ্ট্র পরিচালনা সম্ভব নয়। সব মানুষকে চিরদিনের জন্য বোকা বানিয়ে রাখা যায় না’।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, ‘খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা দিয়ে অন্যায় করা হয়েছে। বাংলাদেশের মানুষ এর প্রতিবাদ করতে রাস্তায় নামবে। আমরা বিশৃঙ্খলা চাই না। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে সরকারকে অন্যায়ের জবাব দেব’।

মঈন খান বলেন, ‘সরকার জনগণের ম্যান্ডেড নিয়ে রাষ্ট্রপরিচালনা করছে না, অর্ধেকের বেশি এমপি বিনা ভোটে নির্বাচিত হলে সে সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে না। পুলিশ জনগণের সেবক, স্বৈরাচারি সরকারের নয়। আইন-শৃঙ্খলা বাহিনী রাজনৈতিক দলের সেবাদাস হিসেবে কাজ করতে পারে না। কারণ তাদেরকে জনগণের ট্যাক্সের টাকায় বেতন নিতে হয়।

বিএনপির এই নেতা বলেন, ‘সুষ্ঠু নির্বাচনে জনগণ আওয়ামী লীগকে ভোট দিলে তারা সরকার পরিচালনা করুক, আমাদের আপত্তি নেই। কিন্তু এ দেশের মানুষ খালেদা জিয়াকে তাদের নেত্রী নির্বাচিত করলে তা মেনে নিতে হবে। জনগণকে সে সুযোগ দিতে হবে’।

মঈন খান বলেন, ‘জনগণ তাদের সঙ্গে না থাকায় বিচার বিভাগকে করায়ত্ব করে তারা খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা দিয়েছে। অথচ যেসব মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে তার সঙ্গে খালেদা জিয়া সম্পৃক্ত নন’।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ ও মহিলা দলের নেত্রী হেলেন জেরিন খান প্রমুখ।

ঢাকাটাইমস/১৩অক্টোবর/জিএম/এমএম

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত