ভোলায় পাঁচ গ্রামীণ নারীকে সম্মাননা

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৭, ১৭:১৮

ভোলায় আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবসে পাঁচ নারীকে সম্মাননা দেয়া হয়েছে। নারী উন্নয়নে বিশেষ অবদান রাখায় তাদের এ সম্মাননা দেয়া হয়।

দিবসটি উপলক্ষে রবিবার দুপুরে বেসরকারি এনজিও সংস্থা কোস্ট ট্রাস্টের আয়োজেনে ভোলা প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও পথ সভা হয়।

সম্মাননা প্রাপ্তরা হলেন- পাঞ্জাবী সেলাই কাজের জন্য মোসা. রুনা আক্তার, টুপি সেলাই কাজের জন্য রোকেয়া বেগম, মুরগীর খামার করে স্বাবলম্বী মোহনা বেগম, মৎস্য চাষে অবদানের জন্য মনোয়ারা বেগম, নারী অধিকারের আদায়ে লিটু রানী মজুমদার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরামের জেলা সভাপতি মোবাশ্বির উল্লাহ চৌধুরী, কোস্ট ট্রাস্টের টিম লিডার রাশিদা বেগম, প্রকল্প সম্মন্বয়কারী মো. মিজানুর রহমান, দেবাশীষ রায়, নারী নেত্রী বিলকিছ জাহান মুনমুন, লিটুরানী প্রমুখ।

বক্তারা বলেন, দেশে প্রতিনিয়ত নারী নির্যাতন বেড়েই চলছে। এর মধ্যে গ্রামীণ সমাজের নারীরা বেশি নিযার্তনের শিকার হচ্ছেন। দেশে প্রতিদিন গড়ে অন্তত দুইটি করে ধর্ষণের ঘটনা ঘটছে। মামলা হচ্ছে কিন্তু বিচার হচ্ছে না। তাই গ্রামীণ নারীদের তাদের অধিকার আদায়ে সচেতনতা বৃদ্ধি করতে হবে। পাশাপাশি কর্মক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিত করারও দাবি জানান বক্তারা।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :