উত্ত্যক্তের শিকার শিক্ষার্থীর আত্মহত্যা: দায়ীদের শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৭, ১৭:৩২

সাভারের আশুলিয়ায় বখাটেদের ‘উত্ত্যক্তের শিকার’ হয়ে এক শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনায় জড়িতদের শাস্তি দাবিতে মানববন্ধন করেছে ঐ বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও কয়েক শ শিক্ষার্থী।

রবিবার দুপুরে আশুলিয়ার শিমুলিয়া এস.পি হাই স্কুলের সামনে এ কর্মসূচি পালন করা হয়। সারিবদ্ধভাবে পিনপতন নিরবতার মধ্যে দিয়ে ‘বখাটে’ দুই যুবক রাজীব ও খোকনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সবাই। এসময় এক আবেগঘন দৃশ্যের অবতারণা হয়।

নিহত শিলা আক্তারের মা শাহনাজ বেগম একমাত্র মেয়েকে হারিয়ে কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, তার মেধাবী মেয়ে কখনই মরতে পারে না। তাকে আত্মহত্যা করতে বাধ্য করেছে বখাটে রাজীব ও খোকন। আত্মহত্যার আগে একটা চিরকুটে ওদের নাম লিখেও গেছে শিলা। কিন্তু থানায় মামলা করার পর এখনও দোষীদের আটক করা হচ্ছে না। অথচ তারা দিব্বি এলাকায় ঘুরে বেড়াচ্ছে। আর তার নির্দোষ মেয়ে পৃথিবী ছেড়ে চলে গেছে।

তিনি অবিলম্বে দোষীদের আটক করে শাস্তি নিশ্চিত করার জোর দাবি করেন। এসময় স্কুলটির প্রধান শিক্ষক ইয়ার হোসেন, শিলার বাবা আওলাদ হোসেন ও স্বজনেরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তারা বলেন, কোন নারী শিক্ষার্থীদের এভাবে যেন আর আত্মহননের পথ বেছে নিতে না হয় সে ব্যাপারে প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়াসহ অবিলম্বে দোষীদের আটক করতে হবে।

উল্লেখ্য যে, গত ১২অক্টোবর (বৃহস্পতিবার) বিকেলে সহপাঠী এক শিক্ষার্থীর সাথে স্কুল থেকে বাড়ি ফেরার পথে বখাটে যুবক রাজীব ও খোকনের ইভটিজিংয়ের শিকার হন দশম শ্রেণির শিক্ষার্থী শিলা আক্তার। পরে নিজ ঘরের ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করে মেয়েটি। পরদিন রাতে শিলার রেখে যাওয়া চিরকুটে সূত্র ধরে তিন জনকে আসামি করে আশুলিয়া থানায় মামলা দায়ের করেন শিলার বাবা আওলাদ হোসেন।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/আইআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :