ভারপ্রাপ্ত ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল নজরুল বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৭, ১৭:৫৩

ভারপ্রাপ্ত ভিসি শামসুর রহমান ও ট্রেজারারের পদত্যাগ দাবিতে আন্দোলনে নেমেছেন ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষক-শিক্ষার্থীরা।

রবিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বেলা ১২টায় থেকে দুপুর ১টা পর্যন্ত তারা এই আন্দোলন কর্মসূচি পালন করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও দায়িত্বপ্রাপ্ত ভিসির নানা অনিয়ম অভিযোগের সংবাদ বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশের পর সাধারণ শিক্ষক-শিক্ষার্থী এবং বিভিন্ন মহলে থেকে তাদের পদত্যাগের দাবি জানানো হয়।

আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থী রেজওয়ান আহমেদ শুভ্র বলেন, মিডিয়াতে নিজের মুখে নিজের দুর্নীতির এমন স্বীকারোক্তির পরও ওই পদে এমন অযোগ্য প্রশাসক পুরো জাতির জন্য ঘৃণিত। তিনি বলেন, পুরো ক্যাম্পাস আজ দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হয়েছে।

এই আন্দোলনে কর্মসূচিতে অংশ নেন সহকারী অধ্যাপক মাসুম হাওলাদার, রেজুয়ান আহমেদ শুভ্র, মুহাম্মদ রুহুল আমিন, সঞ্জয় কুমার মুখার্জী, মো. তুহিনুর রহমান, সুশান্ত কুমার সরকার, দেবাশীষ বেপারী, মোহাম্মদ ফখর উদ্দিন বিভিন্ন বিভাগের প্রভাষক সাধারণ শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীরা।

এদিকে লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জী বলেন, জাতীয় কবির নামে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়ে এসব দুর্নীতি-অনিয়ম আমাদের জাতীয় কবির সম্মানকে পদদলিত করছে এবং বিশ্ববিদ্যালয়ের মেধাবীদের সম্মানহানি করছে। তাই অতিদ্রুত ভিসিসহ ট্রেজারারের পদত্যাগ দাবি করছি। তা না হলে জাতির বিবেক শিক্ষার্থীরা আরও বড়ধরনের আন্দোলনের ডাক দেবে।

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীরের সঙ্গে কথা হলে তিনি ঢাকাটাইমসকে বলেন, এখানে আমাদের কিছু করার নাই যেহেতু মিডিয়াতে দায়িত্বপ্রাপ্ত উপাচার্যের বিরুদ্ধে এমন অভিযোগ এসেছে এবং ক্ষোভ প্রকাশ করে শুনেছি শিক্ষক-শিক্ষার্থীরা আন্দোলনেও নেমেছে। কিন্তু শিক্ষা মন্ত্রণালয় এবং সরকারের পক্ষ থেকে যে সিদ্ধান্ত আসবে সেটাই বিশ্ববিদ্যালয় গ্রহণ করবে।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :