চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

চট্টগ্রাম ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৭, ১৮:৩৯

চট্টগ্রাম সরকারি কলেজে আজ সোমবার সকালে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বিবদমান দুই গ্রুপের নেতাকর্মীদের লাঠিচার্জ করলে ছাত্রলীগ নেতা কর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে। এতে চার পুলিশসহ ১৩ জন আহত হয়েছেন।

আহত চার পুলিশ হচ্ছেন- নগরীর চকবাজার থানার পুলিশ কনস্টেবল সুভাষ, জাহেদ, রউফ এবং এএসআই সজল। এরা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

আহত ৬ শিক্ষার্থীও চমেক হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এরা হলেন- চট্টগ্রাম কলেজের ¯œাতকোত্তর শেষ বর্ষের শিক্ষার্থী গিয়াস উদ্দিন (২৬) ও ¯œাতক শেষ বর্ষের শিক্ষার্থী রাহুল শীল (২৪), হাজী মুহাম্মদ মহসিন কলেজের ¯œাতক প্রথম বর্ষের শিক্ষার্থী হানিফ সুমন (২০) উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের আল রিয়াদ (১৮) ও সোহেল (১৯) ও আরাফাত (১৮)। বাকি তিনজনের নাম জানা যায়নি।

চট্টগ্রাম মহানগর চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল হুদা জানান, গতকাল রবিবার চট্টগ্রাম কলেজে অনার্স প্রথমবর্ষে ভর্তি নতুন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে শুভেচ্ছা ব্যানার টাঙানো নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ নিয়ে উত্তেজনা চলছিল। তারই জের ধরে দ্বিতীয় দিনের মতো আজ সোমবার সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে আবারও ধাওয়া পাল্টা ধাওয়া ও পরে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় লাঠিসোটা নিয়ে দুই পক্ষই একে অপরকে এলোপাতাড়ি মারধর করতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে তাদের কলেজ ক্যা¤পাস থেকে বের করে দেয়। এ সময় ছাত্রলীগ কর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এতে ৪ জন পুলিশ সদস্য আহত হয়।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম জানান, পুলিশ বহিরাগতদের ক্যা¤পাসের ভেতরে রেখে সাধারণ শিক্ষার্থীদের লাঠিচার্জের মাধ্যমে বের করে দিয়েছে। এ সময় ছাত্রলীগের ৬ জন কর্মী আহত হন। মাহমুদুল করিম নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।

চট্টগ্রাম মহানগর উপপুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মোস্তাইন হোসাইন জানান, সাবেক সিটি মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি সমর্থিত স্থানীয় যুবলীগ নেতা নুর মোস্তফা টিনুর অনুসারী ছাত্রলীগের দুই গ্রুপ চট্টগ্রাম কলেজে দীর্ঘদিন ধরে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটাচ্ছে।

এ প্রসঙ্গে নুর মোস্তফা টিনুর অনুসারী চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা সবুজ মল্লিক বলেন, রবিবার ক্যাম্পাসে নতুন শিক্ষার্থীদের শুভেচ্ছা সম্বলিত ব্যানার টাঙানোর সময় প্রতিপক্ষরা আমাদের ওপর হামলা চালায়। ব্যানার ছিড়ে দেয়। এ নিয়ে সমস্যা সৃষ্টি হয়। আজ সোমবারও ক্যাম্পাসে আসলে তারা হামলা চালায়। এ সময় আমাদের ৬ জন কর্মীকে তারা মারধর করে। এরমধ্যে ৩ কর্মী আহত রয়েছে।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :