ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৭, ২১:০১

সোহেল মিয়া নামে একজনকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন নারায়ণগঞ্জের একটি আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

সাজাপ্রাপ্ত সোহেল মিয়া নারায়ণগঞ্জের সোনারগাও উপজেলার বরাব বাজার বড়িবাড়ী গ্রামের আমান উল্লাহর ছেলে।

সোমবার দুপুরে আসামি সোহেল মিয়ার উপস্থিতিতে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আমজাদ হোসেন এ রায় ঘোষণা করেন।

আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর রাকিব উদ্দিন আহমেদ রকিব জানান, আদালত রায়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে সোহেল মিয়াকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন। একই সঙ্গে সোহেল মিয়াকে এক লাখ টাকা অর্থদণ্ড করেছেন। এছাড়া ধর্ষিতার গর্ভজাত ঔরষজাত সন্তানের জন্মদাতা পিতা হিসেবে সাব্যস্ত করেন।

আদালত রায়ে আরো উল্লেখ করেছেন, শিশুটি তার মায়ের তত্ত্বাবধানে থাকবে এবং সোহেল মিয়া পিতা ও নারী মা হিসেবে পরিচয়ে পরিচিত হবে। শিশুর ভরণপোষণ ২১ বছর পর্যন্ত রাষ্ট্র বহন করবে এবং ভরণপোষণ বাবদ ব্যয় করা অর্থ সরকার সোহেল মিয়ার বিদ্যমান সম্পদ থেকে আদায় করবেন। অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছেন আদালত।

আদালত সূত্রে, প্রেমের সম্পর্ক করে বিয়ের প্রলোভন দেখিয়ে সোহেল মিয়া সোনারগাঁয়ে পাশের বাড়ির এক নারীকে ধর্ষণ করে। এতে নারী চার মাসের অন্তঃসত্তা হয়ে বিয়ের জন্য সোহেল মিয়াকে তাগিদ দেয়। এতে সোহেল গর্ভের সন্তানকে অস্বীকার করে এবং ২০১৫ সালের ১২ জুন নারীকে মারধর করে পেটে লাথি দিয়ে সন্তান নষ্টের চেষ্টা করে। এ ঘটনার দুইদিন পর নারী আদালতে সোহেল মিয়ার বিরুদ্ধে মামলা করেন। পরে ডিএনএ টেস্টে শনাক্ত হয় ওই সন্তানের বাবা সোহেল মিয়া। বর্তমানে ওই সন্তানের বয়স ১৭ মাস।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :