এবার বিশ্বজয়ের মিশনে ‘ঢাকা অ্যাটাক’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ অক্টোবর ২০১৭, ১২:০৬ | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৭, ১০:৫৯

২০১৭ সালের সবচেয়ে আলোচিত ছবি ‘ঢাকা অ্যাটাক’। সবচেয়ে ব্যবসাসফল ছবি, সবচেয়ে প্রশংসিত ছবি। আরও কয়েকটি বিশেষণ জুড়ে দেয়া যেতে পারে ছবিটির নামের আগে। মুক্তির পরই বিপুল সাধারণ দর্শক ছাড়াও ছবিটি দেখতে প্রেক্ষাগৃহে গেছেন পুলিশের বড় বড় কর্তা থেকে শুরু করে দেশের এমপি-মন্ত্রীরাও। চারিদিক থেকে কুড়িয়েছে ব্যাপক প্রশংসা।

দেশ জয় করে এবার বিদেশ জয়ে যাচ্ছে দীপঙ্কর দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’। শোনা যাচ্ছে, যুক্তরাষ্ট্র, কানাডা এবং মধ্যপ্রাচ্যের একাধিক দেশে মুক্তি দেয়া হবে ছবিটি। বিদেশের মাটিতে দেশি ছবির বাজার গড়ার লক্ষ্যে এ উদ্যোগ হাতে নিয়েছে কানাডাভিত্তিক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো। তারা কানাডা, যুক্তরাষ্ট্র, সংযুক্ত আরব আমিরাত, কাতার এবং ওমানে মুক্তি দেয়ার পদক্ষেপ নিয়েছে ছবিটি।

পরিবেশক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো জানায়, আগামী ২০ অক্টোবর যুক্তরাষ্ট্র আর কানাডায় মুক্তি পাবে ‘ঢাকা অ্যাটাক’। আর সংযুক্ত আরব আমিরাত, কাতার এবং ওমানে মুক্তি পাবে ২৭ অক্টোবর।

কানাডার টরন্টো, মিসিসাগা, ক্যালগেরি ও উইনিপেগে ‘সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট’ প্রেক্ষাগৃহগুলোতে দেখানো হবে ‘ঢাকা অ্যাটাক’। প্রেক্ষাগৃহগুলো হচ্ছে, টরন্টোর সিনেপ্লেক্স অডিওন, মিসিসাগার সিনেপ্লেক্স সিনেমাস, ক্যালগেরির সিনেপ্লেক্স অডিওন, উইনিপেগের সিনেপ্লেক্স অডিওন, ম্যাকগিলিভ্রে ও ভিআইপি। ছবিটি মন্ট্রিয়েলের সিনেপ্লেক্স ফোরামে মুক্তি পাবে দুই সপ্তাহ পর।

অন্যদিকে ‘ঢাকা অ্যাটাক’ যুক্তরাষ্ট্রে মুক্তি পাচ্ছে রিগ্যাল ও সিনেমার্কের প্রেক্ষাগৃহগুলোতে। এগুলো হলো- নিউইয়র্ক সিটিতে রিগ্যাল ইউএ কাফম্যান অ্যাস্টোরিয়া স্টেডিয়াম ১৪ ও আরপিএক্স ডালাস ও সিনেমার্ক ১৭ আইম্যাক্সে। দুই সপ্তাহ পর মুক্তি পাবে লস অ্যাঞ্জেলেসের রিগ্যাল এল এ লাইভ স্টেডিয়াম ১৪-এ।

মধ্যপ্রাচ্যের আরব আমিরাতের দুবাইয়ে ভক্স সিনেমা ও আবুধাবির ভক্স সিনেমায় মুক্তি পাবে ছবিটি। এ ছাড়া মুক্তি পাচ্ছে ওমানে ভক্স সিনেমা, রুই সিটি সিনেমা, সোহার সিটি সিনেমা ও সুর সিটি সিনেমা আর কাতারের সালালাহ সিটি সিনেমা ও ভক্স সিনেমায়।

চলতি মাসের ৬ অক্টোবর বাংলাদেশের ১২৩টি প্রেক্ষাগৃহে মুক্তি ‘ঢাকা অ্যাটাক’। রোমাঞ্চকর ও নাট্যধর্মী চলচ্চিত্র এটি। ছবিটি পরিচালনা করেছেন দীপংকর দীপন। রচনা করেছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সানী সানোয়ার। ছবিটি যৌথভাবে প্রযোজনা করে থ্রি হুইলারস ফিল্মস, স্প্ল্যাশ মাল্টিমিডিয়া ও কিউ-প্লেক্স কমিউনিকেশন। ঢাকায় একাধিক খুন ও বোমা বিস্ফোরণের বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অবস্থান চিত্রিত হয়েছে এই ছবিতে। এতে মূল চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি, এবিএম সুমন এবং কাজী নওশাবা আহমেদ। আরও আছেন নায়ক আলমগীর, আফজাল হোসেন ও সৈয়দ হাসান ইমামের মতো দক্ষ অভিনেতারা।

ঢাকাটাইমস/১৭অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

সাবেক স্ত্রী তিন্নির সঙ্গে বর্তমান সম্পর্ক নিয়ে যা বললেন হিল্লোল

এই বিভাগের সব খবর

শিরোনাম :