খোকনকে নিয়ে এফডিসিতে হাসিঠাট্টা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ অক্টোবর ২০১৭, ১৩:৪৭ | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৭, ১২:৪১

চলচ্চিত্র পরিচালক সমিতির বর্তমান মহাসচিব বদিউল আলম খোকনকে নিয়ে হাসিঠাট্টায় মেতেছে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ। এর কারণ হিসেবে জানা যায়, সম্প্রতি সমিতির অফিসিয়াল প্যাডে লেখা একটি আবেদনপত্রের মাধ্যমে সরকারি কর্মকর্তা বিএফডিসি'র চিফ অব ল্যাব ও দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পরিচালক (বিক্রয়) মহিউদ্দিন আহমেদের চাকরির মেয়াদ বৃদ্ধির দাবি জানান খোকন। সেখানে আবার বিএফডিসির দু'জন উর্ধ্বতন কর্মকর্তার সুপারিশও রয়েছে!

এদিকে, বিএফডিসি তথ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রনাধীন একটি সরকারি প্রতিষ্ঠান। যার কর্মকর্তারা সরকারি চাকুরে। পরিচালক সমিতির মহাসচিব খোকনের এমন আবেদন কতটা যৌক্তিক সেটা নিয়েই উঠেছে প্রশ্ন। যেখানে সরকারি কর্মকর্তাদের চাকরির বয়সসীমা নির্ধারিত। এই বিষয়টি নিয়েই বিএফডিসির কর্মকর্তাদের মধ্যে বেশ হাসাহাসিও হচ্ছে বলে শোনা যায়।

বদিউল আলম খোকনের স্বাক্ষর করা সে আবেদনে বলা হয়, ‘মহিউদ্দিন আহমেদ দক্ষ, আন্তরিক কর্মকর্তা এবং বর্তমানের অনুকূল পরিবেশ সৃষ্টিতে তার অবদান আছে। তাই তার চাকরির মেয়াদ দুই বছর বাড়ানোর জোর দাবি করা হল। প্রয়োজনে চলচ্চিত্র পরিবার পাশে থাকবে।’

এখানে দুটি প্রশ্ন তোলেন বিএফডিসি কর্তৃপক্ষ। এমন আবেদন করার এখতিয়ার রাখেন কিনা চলচ্চিত্র সমিতির মহাসচিব? কিংবা সমিতির প্যাডে এমন আবেদন করার আগে সবার সঙ্গে আলোচনা করা হয়েছে কিনা?

বিষয়টি নিয়ে সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘আসলে মহিউদ্দিন আহমেদ অত্যন্ত দক্ষ একজন কর্মকর্তা। চলচ্চিত্রের দুঃসময়ে তিনি ছিলেন। এখন চলচ্চিত্র পাড়া আবারও জেগে উঠছে। তাকে আরও কিছু সময় দিলে বিএফডিসির উপকারই হবে। আমরা যদি চলচ্চিত্রের স্বার্থে কারও অপসারণ দাবি করতে পারি তবে কারও মেয়াদ বাড়ানোর অনুরোধ কেন করতে পারব না? আর এটি আবেদন নয়, অনুরোধ বলাই ভালো হবে।’

ঢাকাটাইমস/১৭অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত